ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

ছাগল চোর বলায় শ্বাসরোধ করে শিশুকে হত্যা 

প্রকাশনার সময়: ০২ এপ্রিল ২০২৪, ১৯:৫৪ | আপডেট: ০২ এপ্রিল ২০২৪, ২০:২৪

লালমনিরহাটের আদিতমারীতে ছাগল চোর বলায় রোমান (৬) নামে এক শিশুকে হত্যা করেছে আশিক (১৪) নামে এক কিশোর।

নিহত রোমান উপজেলার ত্রিমুহনী সেতুবাজার এলাকার আমিনুর রহমানের ছেলে।

শুক্রবার (২৯ মার্চ) উপজেলার সেতু বাজার এলাকার একটি তামাক ক্ষেতে নিয়ে শ্বাসরোধে হত্যা করে মরদেহ রেখে পালিয়ে যায় আশিক।

জানা যায়, পরদিন শনিবার (৩০ মার্চ) স্থানীয়রা ওই তামাক ক্ষেতে প্রবেশ করলে শিশুর রোমানের মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করলেও তৎক্ষনাৎ হত্যার রহস্য উদঘাটন করতে পারেনি।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেন লালমনিরহাট পুলিশ সুপার সাইফুল ইসলাম।

এ সময় তিনি জানান, এ ঘটনায় আশিক নামে এক কিশোরকে গ্রেপ্তার করা হয়। আশিক এলাকায় চুরি করতো। গত কিছুদিন আগে সে একটি ছাগল চুরি করে পার্শ্ববর্তী এক হাটে বিক্রি করে। বিষয়টি এলাকায় জানাজানি হলে স্থানীয়ভাবে সালিশ করে তাকে দশ হাজার টাকা জরিমানা করা হয়। এ বিষয়ে নিহত শিশু রোমান আসামি আশিককে বিভিন্ন সময় ছাগল চোর বলে উত্ত্যক্ত করতো। সম্প্রতি আশিকের বাড়িতে বেশ কয়েকজন আত্মীয়স্বজন আসলে শিশু রোমান আত্মীয়-স্বজনের সামনে আশিককে ছাগল চোর বলে ডাকাডাকি করে। এতে আশিক ক্ষিপ্ত হয়। তাকে উচিত শিক্ষা দেওয়ার জন্য হত্যার পরিকল্পনা করে।

সাইফুল ইসলা জানান, গত শুক্রবার শিশু রেমান বাড়ি থেকে নিখোঁজ হয়। তাকে খোঁজার জন্য বিভিন্ন জায়গায় মাইকিং করা হলেও তার খোঁজ মেলেনি। পরবর্তীতে গত শনিবার ইফতারের আগে পার্শ্ববর্তী একটি তামাক ক্ষেতে তার মরদেহ দেখতে পায় স্থানীয়রা। পরে পুলিশ খবর দিলে পুলিশ এসে নিহত রোমানের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

এ ব্যাপারে নিহতের বাবা আমিনুল ইসলাম বাদী হয়ে আদিতমারী থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন জানিয়ে পুলিশ সুপার জানান, লালমনিরহাট জেলা পুলিশ বিষয়টি অত্যন্ত গুরুত্বসহকারে তদন্ত করে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে তিন দিনের মধ্যে হত্যা মামলার রহস্য উদঘাটন করে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ