বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ ৪ জনের প্রাণহানি

প্রকাশনার সময়: ৩০ মার্চ ২০২৪, ১৬:৪৭

গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত গাজীপুরের টঙ্গী, শ্রীপুর ও কালিয়াকৈরে এসব দুর্ঘটনা ঘটে।

শুক্রবার (২৯ মার্চ) রাত পৌনে ১০টার দিকে পশ্চিম থানাধীন গাজীপুরের সাতাইশ এলাকায় অজ্ঞাতনামা গাড়ির চাপায় হালিমা আক্তার (৩০) নামে এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় পোশাক শ্রমিক ও স্থানীয়রা জড়ো হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় দেড় ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। নিহত হালিমা আক্তার কুড়িগ্রামের নাগেশ্বরী থানার কাচারী পোড়াডাঙ্গা গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত ওই নারী সড়কের পূর্ব পাশ থেকে পশ্চিম পাশের দিকে যাচ্ছিলেন। এ সময় বিআরটির মাঝের লেনে পৌঁছালে দ্রুতগামী একটি গাড়ি হালিমা আক্তারকে ধাক্কা দিলে অজ্ঞাতনামা আরেকটি গাড়ি ওই নারীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দুর্ঘটনাস্থলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। এ সময় উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে চরম ভোগান্তিতে পড়েন মহাসড়কের যাত্রীরা।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) হাফিজুর ইসলাম বলেন, নিহত ওই নারী শ্রমিকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এছাড়া ঘাতক গাড়িটিকে শনাক্ত করার কাজ চলছে।

আন্দোলনরত শ্রমিক ও স্থানীয়দের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেয়া হলে, রাত সোয়া ১১টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয় বলেও জানান তিনি।

অপরদিকে, শুক্রবার দিবাগত রাত ২টার দিকে গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ফাতেমা বেগম (৩৫) নামের এক নারী পিকআপ ভ্যান চাপায় নিহত হয়েছেন।

নিহত ফাতেমা বেগম জেলার কেওয়া পশ্চিমখণ্ড গ্রামের নুর ইসলামের স্ত্রী।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদ এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বেড়াইদেরচালার ২নং সিএন্ডবি বাজার এলাকায় ঝিনুক কার সার্ভিসিংয়ের সামনে ফাতেমা বেগম নামে এক নারী মহাসড়ক পার হচ্ছিলেন। এ সময় ময়মনসিংহগামী লেনে একটি পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো-ন-১২-৫৩৫১) ওই নারীকে সজোরে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। পরে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পার হওয়ার সময় অজ্ঞাতনামা গাড়ির ধাক্কায় ৩০ বছর বয়সী এক যুবক নিহত হয়েছেন। নাওজোড় হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, শনিবার (৩০ মার্চ) সকাল ৭টার দিকে জিএমএস গার্মেন্টেস কারখানার সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পার হওয়ার সময় অজ্ঞাতনামা গাড়ির ধাক্কায় ৩০ বছর বয়সী অজ্ঞাতনামা এক যুবক নিহত হয়েছেন। যুবকের পরিচয় শনাক্তে কাজ চলছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে, গাজীপুরের শ্রীপুরে সড়ক দুর্ঘটনায় আহত জাহাঙ্গীর (২১) নামে এক যুবকের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যু হয়েছে। নিহত জাহাঙ্গীর (২১) নেত্রকোনা জেলার পূর্বধলা থানার লেপিরকান্দা গ্রামের আকবর আলীর ছেলে। তিনি কাকলী ফার্ণিচার কারখানায় কর্মরত ছিলেন।

শুক্রবার রাত ১১টায় হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয় বলে জানান শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) সাখাওয়াত হোসেন। তিনি জানান, গত ২৬ মার্চ শ্রীপুর পৌরসভার কেওয়া বাজার এলাকায় পারটেক্স কারখানার সামনে মোটরসাইকেল ও বাইসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল চালক জাহাঙ্গীর মাথায় ও আরোহী মাহিমের হাত ভেঙে গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে জাহাঙ্গীরের শারীরিক অবস্থার অবনতি হলে আগারগাঁও নিউরোলজি হাসপাতলে পাঠানো হয়। সেখান থেকে জাহাঙ্গীরকে ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) স্থানান্তর করা হলে শুক্রবার দিবাগত রাত ১১টায় তার মৃত্যু হয়।

নয়াশতাব্দী/এনএইচ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ