ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

প্রতারণার অভিযোগে মেয়রের বিরুদ্ধে মামলা  

প্রকাশনার সময়: ২১ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩৮

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে আদালতে মামলা করা হয়েছে।

নীলফামারী বিজ্ঞ আমলী আদালতে মামলাটি দায়ের করেন শহরের বাঙ্গালীপুর নিজ পাড়ার বাসিন্দা গাউসুল আযম ফারুকী। সোমবার বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দেন।

মামলার অভিযোগে জানা যায়, গত বছর বাদী ফারুকী তার নির্মানাধীণ ৬তলা ভবনের লিফট স্থাপনের নকশা অনুমোদনে সহযোগিতা চান সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহানের কাছে।

এরপর সৈয়দপুর পৌরসভার মেয়র নকশা তৈরীর জন্য এক লাখ টাকা দাবি করে গাউসুল আযম ফারুকীর কাছে। ফারুকী ২১ ডিসেম্বর ২০২০ তারিখে এবি ব্যাংক লিমিটেড সৈয়দপুর শাখায় নিজের হিসাব নম্বর ৪২১১-৫৭৮১৪০-০০০ থেকে চেকের মাধ্যমে টাকা প্রদান করেন। এর দুই দিন পরেই মামলার অপর বিবাদী হাসানুজ্জামান আজম চেকটি নগদায়ন করেন।

অভিযোগ মতে, গত ২২ আগষ্ট মেয়রের কার্যালয়ে লিফটের নকশা অনুমোদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্রাদি জমা করেন। ১৬ সেপ্টেম্বর বাদী গাউসুল আযম ফারুকী মেয়রের কাছে নকশা অনুমোদনের বিষয় জানতে চাইলে পূর্বের এক লাখ টাকা গ্রহণের বিষয়টি অস্বীকার করে আরও এক লাখ টাকা দাবি করেন। এ ঘটনায় মেয়রের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে গাউসুল আযম ফারুকী আদালতে মামলা মামলা করেন।

সৈয়দপুর পৌরসভার সহকারী প্রকৌশলী মো. আব্দুস সেলিম জুয়েল জানান, গাউসুল আযম ফারুকী গত এক মাস আগে লিফটের নকশা অনুমোদনের জন্য কাগজপত্রাদি দাখিল করেছেন। যা অনুমোদনের জন্য প্রক্রিয়াধীন। তাছাড়া, তার ভবনের জমির জটিলতা বিষয়ে উচ্চ আদালতে মামলা ছিল। পূর্ববর্তী মেয়রের বিরুদ্ধেও তিনি এ ধরনের হয়রানীমূলক মামলা করেছিলেন।

মঙলবার (২১ সেপ্টেম্বর) সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবি জানান, চলতি বছর ফেব্রুয়ারী মাসে মেয়র নির্বাচিত হই। অভিযোগকারী (গাউসুল আযম ফারুকী) বিগত বছরে আমাকে নকশা অনুমোদনের জন্য টাকা দেওয়ার বিষয়টি হাস্যকর। আমাকে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে হয়রানী ও সমাজের কাছে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছেন তিনি।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ