ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

প্রধান সড়কে বৈদ্যুতিক খুঁটি রেখেই সড়ক নির্মাণ

প্রকাশনার সময়: ২৪ মার্চ ২০২৪, ২০:৫৮ | আপডেট: ২৪ মার্চ ২০২৪, ২১:১৬

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মালিরঅংক সড়কে বিদ্যুতের তিনটি খুঁটি রেখেই (আরসিসি) ঢালাই করার চিত্র দেখা মিলেছে। উপজেলা পরিষদ, লৌহজং থানা, স্বাস্থ্য কমপ্লেক্স, ফায়ার সার্ভিস ও পল্লী বিদ্যুৎ কার্যালয়ে প্রবেশের প্রধান সড়কে এ দৃশ্য দেখা যায়। ফলে দুর্ঘটনার শিকারে পড়বে সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনসহ পথচারীরা। এমনকি সার্বক্ষণিক সড়কে যানজট লেগে থাকে। সে সাথে কর্মচঞ্চল সড়কটি দিয়ে জরুরি প্রয়োজন অ্যাম্বলেন্স, ফায়ার সার্ভিস ও থানা পুলিশ প্রতিনিয়ত চলাচল করছে।

রোববার (২৪ মার্চ) দুপুরে সরেজমিনে দেখা যায়, মাসখানেক যাবত সড়কটির সংস্কারের লক্ষ্যে কাজ করা হচ্ছে। সে পরিপ্রেক্ষিতে সার্বিক কাজ শেষে শনিবার থেকে সড়কের ডান পাশে আরসিসি ঢালাই চলছে। রোববার মালিরঅংক বাজারের তিনটি খুঁটি সড়কের উপর রেখেই ঢালাই দিয়ে যাচ্ছে শ্রমিকরা।

এসময় স্থানীয় অটোরিকশাচালকসহ জনসাধারণ প্রতিবাদ করলে তাদের সঙ্গে অসৎ আচরণ করা হয় বলে জানা যায়। কাজের সাথে জড়িতরা বলেন, আমরা কি জানি, আপনারা ইঞ্জিনিয়ারকে বলুন। বেশি কথা বললে আমরা রাস্তার কাজ বন্ধ করে দেবো।

প্রকৌশলী কার্যালয়ের তথ্যমতে, মালিরঅংক বাজার থেকে পল্লী বিদ্যুৎ কার্যালয়ের ব্রিজ পর্যন্ত প্রায় ৫২৫ মিটার দৈর্ঘ্যে রাস্তার আরসিসি ঢালাই চলছে। যার প্রস্থ সাড়ে ৫ মিটার ও উচ্চতা ৮ ইঞ্চি। সড়কটির মুখে আরও বেশি প্রস্থ হবে। সে সাথে ১০০ মিটার দৈর্ঘ্যে বেশি পরিমাণে উচু করা হচ্ছে। যাতে পানি আটকে না থাকে। মালিরঅংক থেকে নওপাড়া বাজার পর্যন্ত পৃথক পৃথক তিনটি জায়গায় একই প্রজেক্টে ১ হাজার ৫৩ মিটার সংস্কার করা হবে। এরমধ্যে মালিরঅংকের চলমান কাজ হলেই একে একে বৌলতলী ও নওপাড়ার কাজ হবে। পুরো কাজটির কন্ট্রাক্টর নিউ মদিনার ইমন।

উপজেলার নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার শোয়াইব বিন আজাদ জানান, ওখানে তিনটি খুঁটি রয়েছে। এগুলো থেকে স্থানীয় দোকানিরা বিদ্যুৎ সংগ্রহ করেছেন। তাই স্থান পরিবর্তন করিনি। প্রতিবেদকের প্রশ্নর জবাবে তিনি আরও বলেন, আমাদের পরিকল্পনা রয়েছে। আর কাঠের খুঁটি পরে কেটে ফেললেই হবে। এদিকে কাঠের খুঁটি কেটে ফেলার আশ্বাস দিলেও আরও একটি লোহার খুঁটিও রয়েছে। এ খুঁটিটি কি করবে এ প্রশ্ন থেকেই যায়!

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ তবে আমার চোখে পড়েনি। এখন যেহেতু জানলাম আশা করছি দ্রুত খু্ঁটিটি স্থান পরিবর্তন করার ব্যবস্থা গ্রহণ করা হবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ