ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

কলাই জড়িয়ে প্রাইভেটকার ভস্মীভূত, অল্পের জন্য বাঁচল ৫ প্রাণ

প্রকাশনার সময়: ২৩ মার্চ ২০২৪, ১৭:৫২

নড়াইলের কালিয়ায় সড়কে শুকাতে দেওয়া রবি শষ্য চাকায় পেঁচিয়ে আগুন ধরে একটি টয়োটা স্কয়ার প্রাইভেটকার ভস্মীভূত হয়েছে।

শনিবার (২৩ মার্চ) দুপুর ১টার দিকে উপজেলার নড়াগাতী থানার বাঔসোনা ইউনিয়নের পূর্ব রামপুর গ্রামের আলফু শেখের ছেলে রফিক শেখের বাড়ি সংলগ্ন রাস্তায় এ দুর্ঘটনা ঘটে।

এ সময় ওই গাড়িতে থাকা সালামাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী এসএম নাজমুল হক প্রিন্সসহ ৫ জন অল্পের জন্য প্রাণে বেঁচে যান।

স্থানীয়রা বহু চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে কালিয়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয়রা জানান, রাস্তার পাশে এভাবে রবি শষ্য শুকানোর কারণে প্রতি বছর যানবাহন দুর্ঘটনায় অনেক প্রাণ অকালে ঝরে যায়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এ বিষয়ে কঠোর পদক্ষেপ নেওয়া উচিৎ বলে মনে করেন তারা।

নড়াগাতী থানা ছাত্রলীগের সভাপতি মঞ্জুর চৌধুরী জানান, তার বাড়ির কাছেই দুর্ঘটনাটি ঘটে। গাড়ির চাকায় কলাইয়ের গাছ বা কাকচা পেঁচিয়ে সাইলেন্সারের সঙ্গে মিশে আগুন লেগে যায়। অতঃপর স্থানীয়রা মিলে আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে নিয়ন্ত্রণে আনে। জেলা ও উপজেলা প্রশাসনকে এ বিষয়ে কঠোর পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান তিনি।

ওই গাড়িতে থাকা চেয়ারম্যান প্রার্থীর চাচাতো ভাই শিকদার ওবায়দুর রহমান বলেন, রামপুর মতি খাঁর বাড়ির কাছ থেকে উচু করে কলাই শুকাতে দেওয়ায় চাকায় সেগুলো পেঁচিয়ে যায়। অতঃপর ঘটনাস্থলে আসলে গাড়ি সম্পূর্ণ জ্যাম হয়ে আগুন লেগে যায়। দ্রুত লক খুলে আমরা বেরিয়ে আসি। অল্পের জন্য মহান আল্লাহ আমাদের বড় বিপদ থেকে রক্ষা করেছেন।

কালিয়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, দুপুর ১২টা ৫০ মিনিটে আমরা পূর্ব রামপুরায় আগুন লেগেছে মর্মে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনি। সড়কে শুকাতে দেওয়া কলাই থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ দুর্ঘটনায় একটি টয়োটা স্কয়ার গাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে।

তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির প্রকৃত হিসাব জানা যাবে বলেও তিনি জানান।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ