ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

গজারিয়ায় ডালিম হত্যায় আসামিদের গ্রেপ্তার দাবি

প্রকাশনার সময়: ১৭ মার্চ ২০২৪, ১৭:৫০

মুন্সীগঞ্জের গজারিয়ায় ডালিম দেওয়ান (৪০) নামে এক যুবক ওয়াজ মাহফিলে যাওয়ার কথা বলে নিখোঁজের দুই দিন পর নদী থেকে গলা কাটা মরদেহ উদ্ধার করার সঠিক রহস্য ও জড়িত সবাইকে গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী।

রোববার (১৭ মার্চ) বিকেল ৪টার দিকে উপজেলার বাউশিয়া ইউনিয়নের পোড়াচক বাউশিয়া গ্রামে সাবেক ইউপি চেয়ারম্যান মনা দেওয়ানের বাড়িতে এ প্রতিবাদ সভায় এ দাবি জানান।

বক্তারা বলেন, গত ৮ মার্চ শুক্রবার দুপুর পৌনে দুইটার দিকে বাউশিয়া ইউনিয়নের পশ্চিম নয়াকান্দী গ্রাম সংলগ্ন মেঘনা নদীর শাখা নদী থেকে ভাসমান অবস্থায় ডালিমের গলাকাটা মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। তাকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। ঘটনার পরদিন নিহতের ভাই আমিনুল দেওয়ান গজারিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মরদেহ উদ্ধারের ১০ দিন পার হলেও এখনো ডালিম হত্যার রহস্য উদঘাটন করতে পারেননি পুলিশ। সরকারের ও প্রশাসনের কাছে এই হত্যার আসল রহস্য উদঘাটন ও জড়িত সবাইকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান তারা।

সুশীল সমাজের প্রতিনিধি আবুল মাস্টার বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চাইলে অনেক আগেই হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করে হত্যাকারীদের গ্রেপ্তার করতে পারতো। আমরা এখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অবহেলা দেখতি পারছি। ডালিম হত্যাকাণ্ডের বিচারের দাবিতে দরকার হলেও আমরা মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ জানাবো।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, নিহত ডালিমের বড় ভাই আমিনুল দেওয়ান, ফরিদ হোসেন দেওয়ান, নুরুল ইসলাম মাস্টার, আল আমিন দেওয়ান, আবুল বাশার মাস্টার, জসিম সরকার, ইউপি সদস্য ডালিম মেম্বার প্রমুখ।

এবিষয়ে গজারিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম মোস্তফা জানান, তদন্ত চলছে। শিগগিরই হত্যার রহস্য উদঘাটনসহ আসামিদের গ্রেপ্তার করা হবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ