ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

বিএনপি নেতা হত্যা মামলায় গ্রেপ্তার ৩

প্রকাশনার সময়: ১৬ মার্চ ২০২৪, ২১:৪৭

লালমনিরহাটে স্বেচ্ছাসেবক দলের ইউনিয়ন সভাপতি ফেরদৌস আলম (৪৮) হত্যা মামলায় ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- লালমনিরহাট পৌরসভার বালাটারী এলাকার মোজাম্মেল হকের ছেলে মাসুম রেজা (৩৯) ও তার স্ত্রী সাবিনা বেগম লিপি (৩৪) ও একই পৌরসভার পশ্চিম হাড়িভাঙ্গা এলাকার মৃত আকুল হোসেনের ছেলে রিকশাচালক রফিকুল ইসলাম ওরফে ওয়াজ আলী (৩৭)।

এরআগে, সোমবার (১১ মার্চ) সকালে সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের নিজপাড়া এলাকা থেকে বিএনপি নেতা ফেরদৌস আলমের মরদেহ উদ্ধার করা হয়েছিল। ফেরদৌস আলম সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের কালমাটি আনন্দবাজার এলাকার নুরল হকের ছেলে। তিনি ওই ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি।

এ ঘটনায় নিহতের স্ত্রী আয়েশা ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে প্রযুক্তি ব্যবহার করে সদর থানা পুলিশ শুক্রবার দুপুরে এ মামলায় ৩ জনকে গ্রেপ্তার করে জবানবন্দির জন্য আদালতে পাঠিয়েছেন।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেপ্তারকৃতরা জানায়, গ্রেপ্তার সাবিনা বেগম লিপির সাথে বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল নিহত স্বেচ্ছাসেবক দল নেতা ফেরদৌস আলমের। সেই সম্পর্কের জেরে প্রেমিকার বাড়িতে গিয়ে দৈহিক সম্পর্কে জড়ানোর পরে বাথরুমে হঠাৎ স্টোক করে মারা যান ফেরদৌস আলম। এরপর নিজেকে বাঁচাতে স্বামী মাসুম রেজা ও রিকশাচালক রফিকুলের সহায়তায় তার মরদেহ রাস্তার পাশে রাখা হয়েছিল।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপ পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বলেন, ফেরদৌস অভিযুক্ত প্রেমিকা লিপির বাড়িতেই মারা গেছেন এবং মরদেহ বাহিরে ফেলে রাখা হয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছেন। তবে বিষক্রিয়ায় হত্যা না কি স্টোকে মৃত্যু তা ময়নাতদন্ত প্রতিবেদন ছাড়া বলা যাচ্ছে না। তদন্ত করা হচ্ছে। আপাতত রিমান্ড চাওয়া হয়নি, প্রয়োজন হলে রিমান্ডের আবেদন করা হবে।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, আলোচিত ফেরদৌস হত্যা মামলায় ৩ জনকে গ্রেপ্তার করে জবানবন্দির জন্য আদালতে পাঠানো হয়েছে। জবানবন্দির আলোকে পরবর্তিতে প্রেস ব্রিফিংয়ে আরো বিস্তারিত জানানো হবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ