ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছে: হানিফ

প্রকাশনার সময়: ১৬ মার্চ ২০২৪, ১৯:৩১ | আপডেট: ১৬ মার্চ ২০২৪, ১৯:৩৭

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, রমজানে দ্রব্যমূল্য বাড়িয়ে দেয় অসাধু ব্যবসায়ীরা। এটা সব সরকারের আমলেই হয়ে আসছে। তবে এ সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ জন্য অসাধু ব্যবসায়ীদের প্রতি কঠোর হচ্ছে সরকার।

শনিবার (১৬ মার্চ) দুপুরে ভেড়ামারার বাহাদুরপুর ইউনিয়নের মাধবপুরে ৫০০ কৃষক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মাহবুবউল আলম হানিফ বলেন, ভেড়ামারায় ভয়াবহ আগুনে পানের বরজ পুড়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের ঘুরে দাঁড়াতে স্বল্প সুদে ঋণ প্রদানসহ সব ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে। তালিকা করে সাড়ে ৮০০ পান চাষিদের মাত্র চার শতাংশ সুদে ব্যাংক ঋণ প্রদান করা হবে। যারা বিভিন্ন সমিতি থেকে ঋণ নিয়েছেন সেই সব সমিতিকে আগামী ৬ মাস ক্ষতিগ্রস্ত কৃষকদের কাছ থেকে কিস্তি আদায়ে চাপ না দেওয়ার জন্য অনুরোধ করা হবে। যেসব কৃষকরা জমি লিজ নিয়ে চাষ করেছেন সেই জমির মালিকদের লিজের টাকা না বাড়ানোর জন্যও বলে দেওয়া হয়েছে।

এ সময় ভেড়ামারা-মিরপুর আসনের সংসদ সদস্য কামারুল আরেফিন, জেলা প্রশাসক এহেতেশাম রেজা, ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তারা কৃষকদের পাশে থেকে সব ধরনের সহায়তা করার ঘোষণা দিয়ে বক্তব্য রাখেন।

এরআগে ১০ মার্চ কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার রায়টা পাথরঘাট এলাকার মাঠে আগুন লেগে প্রায় ৪ কিলোমিটার জুড়ে শত শত পানের বরজ পুড়ে ছাই হয়ে যায়। প্রায় এক হাজার কৃষকের ২ হাজার বিঘা পানের বরজ পুড়ে যায়।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ