ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ড. জাফর ইকবালকে হত্যাচেষ্টা, জামিন চান ফয়জুর

প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৯

ধার্য তারিখ হলেও অধ্যাপক ড. জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলার স্বাক্ষগ্রহণ হয়নি। সোববার (২০ সেপ্টেম্বর) সকাল ১১ টায় সিলেটের সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালে এ মামলার স্বাক্ষগ্রহণ হবার কথা থাকলেও স্বাক্ষি উপস্থিত না থাকায় স্বাক্ষগ্রহণ আগামী ধার্য তারিখে হবে বলে নয়া শতাব্দীকে জানিয়েছেন সিলেটের সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালের এপিপি অ্যাডভোকেট আব্দুল মজিদ মানিক।

তবে স্বাক্ষগ্রহণ না হলেও ড. জাফর ইকবালকে হত্যাচেষ্টার প্রধান আসামি ফয়জুল হাসান ফয়েজের জামিন আবেদন করেন তার আইনজীবী। কিন্তু আদালতে ফয়েজ উপস্থিত না থাকায় তার জামিন শুনানিও হয়নি। তাই আগামী ধার্য তারিখ জামিন আবেদনের শুনানীও হবে বলেও জানান এপিপি অ্যাডভোকেট আব্দুল মজিদ মানিক। তবে শুনানির নতুন তারিখ ধার্য করা হয়নি। এর আগে ২০১৮ সালের ২ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে অধ্যাপক ড. জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে তার মাথার পেছন দিকে এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরি দিয়ে আঘাত করা হয়। এ ঘটনায় শাবিপ্রবির রেজিস্টার মুহাম্মদ ইশফাকুল হোসেন জালালাবাদ থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। পরে ওই বছরের ২৬ জুলাই মামলাটির তদন্তের দায়িত্বে থাকা জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম ৩৫৩ পৃষ্ঠার অভিযোগপত্র জমা দেন।

এ মামলায় ড. জাফর ইকবালের উপর হামলায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত উল্লেখ করে ৬ জন অভিযুক্ত করা হয়। এরা হলেন- হামলাকারি ফয়জুল হাসান ফয়েজ, ফয়েজের বন্ধু মো. সোহাগ মিয়া, ফয়েজের পিতা হাফেজ মাওলানা আতিকুর রহমান, মাতা মোছাম্মৎ মিনারা বেগম, মামা মো. ফজলুর রহমান এবং ফয়েজের ভাই এনামুল হাসান।

এদের সবাইকে বিভিন্ন সময়ে গ্রেফতার করা হলেও ফয়জুল হাসান ফয়েজ ছাড়া বাকি সবাই জামিনে আছেন বলে জানান আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ বাবুল মিয়া।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ