ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

এক ভোট দিতে ২৫ মিনিট, ফিরে যাচ্ছেন ভোটাররা

প্রকাশনার সময়: ০৯ মার্চ ২০২৪, ১৫:২৩ | আপডেট: ০৯ মার্চ ২০২৪, ১৫:৫৭

ময়মনসিংহ সিটি নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে ১২৮টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রণ চলছে। তবে এ ভোট গ্রহণে রয়েছে ধীরগতি। ইভিএম মেশিনে অনেক ভোটারের আঙুলের ছাপ ঠিকমতো না ওঠায় তারা ভোট দিতে সমস্যায় পড়েন। একটি ভোট দিতে কারও কারও ২০-২৫ মিনিট সময় লাগছে। ফলে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে ফিরে যেতে দেখা গেছে অনেক ভোটারকে।

শনিবার (৯ মার্চ) সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের এমন দৃশ্য দেখা যায়। তবে নারী ভোটারের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য।

নগরীর প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুল কেন্দ্র, চর ঈশ্বরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটারদের দীর্ঘ লাইন। কয়েক ঘণ্টা দাঁড়িয়ে থেকেও ভোট দিতে পারছেন না ভোটাররা।

একই কেন্দ্রে ভোট দিতে আসা আব্দুল হেকিম বলেন, দোকান বন্ধ করে ভোট দিতে এসেছি। এক ঘণ্টার বেশি সময় লাইনে দাঁড়িয়ে আছি।

একই কেন্দ্রে ভোট দিতে আসা চান মিয়া জানান, দীর্ঘ দেড় ঘণ্টা লাইনে দাঁড়িয়ে আছি। কিন্তু ভোট দিতে পারছি না। লাইন সামনে এগুচ্ছে না।

ভোট দিতে আসা ঋষিপাড়া এলাকার গোলাপি রানী সরকার, চর ঈশ্বরদিয়া পশ্চিমপাড়া এলাকার জরিনা বেগম বলেন, প্রায় দুই ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে রয়েছি। কিন্তু ভোট দিতে পারছি না। যারা ভোট দিতে ঢুকে তাদের বের হতে অনেক সময় লাগছে। বেশি দেরি হলে ভোট না দিয়েই চলে যাব।

এর আগে ভোট দিতে এসে মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে ভোগান্তি হচ্ছে।

চর ঈশ্বরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. নাজমুল হোসেন বলেন, নারীরা ইভিএম বোঝার না কারণে ভোট দিতে বিলম্ব হচ্ছে। অনেক বয়স্ক নারীর আঙুলের ছাপ মিলে না। কয়েকবার করে ছাপ দেওয়ার পর অনেকের ভোট হচ্ছে। তাই ভোট দিতে দেরি হচ্ছে। তবে ইভিএমে কোনো সমস্যা নেই।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ