ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

রাতে সংঘর্ষ, দিনের আলো ফুটতেই শুরু উৎসব!

প্রকাশনার সময়: ০৯ মার্চ ২০২৪, ১২:০১

আগেরদিন রাতেই ঘটে সংঘর্ষ, আর ভোরের আলো ফোটার পরেই শুরু হয় উৎসব। আর এ উৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার।

গত ২৩ জানুয়ারি পটুয়াখালী পৌরসভার তফসিল ঘোষণার পর থেকেই মাঠে নেমে পড়েন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা। এক মাস পরেই ২৩ ফেব্রুয়ারি হয় প্রতীক বরাদ্দ। এরপরে শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে ইভিএমের মাধ্যমে পৌর শহরের ২৪টি ভোটকেন্দ্রে শুরু হয় ভোটগ্রহণ।

আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট কেন্দ্রে উপস্থিত হয় সাধারণ মানুষ। একটানা বিরতহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনের তরফ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

এদিন সকাল থেকেই ভোটারদের উপস্থিত ছিল চোখে পড়ার মতো। তবে পুরুষ ভোটারদের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি অনেকটাই বেশি।

কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিতে প্রতিটি কেন্দ্রে একজন এসআই, দুজন এএসআই, চার পুলিশ সদস্য এবং ৯ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছেন। এছাড়া নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে ১৯ জন ম্যাজিস্ট্রেট, ৩ প্লাটুন বিজিবি, চার টিম র‌্যাব ও পুলিশের মোবাইল টিম দায়িত্ব পালন করছে।

তবে এসবের মাধ্যেও গত রাতে সাবেক মেয়র ডা. শফিকুল ইসলাম ও বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এছাড়াও ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. জাকির হোসেন ও মঈন খান চানুর সমর্থকদের মাঝেও ঘটে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। পৃথক এই দুই ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন।

এদিকে, পৌরসভার মোট ৫০ হাজার ৬৯৯ জন ভোটারের বিপরীতে এবারের নির্বাচনে মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জনসহ মোট ৬১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ