ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

না ফেরার দেশে সাংবাদিক অধ্যাপক দূর্লভ চন্দ্র

প্রকাশনার সময়: ০৬ মার্চ ২০২৪, ১৯:২১

না ফেরার দেশে চলে গেলেন রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সাংবাদিক অধ্যাপক বিশ্বাস দূর্লভ চন্দ্র।

মঙ্গলবার (৫ মার্চ) রাত দেড়টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর। তিনি স্ত্রী, দুই কণ্যাসন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জানা যায়, বিশ্বাস দূর্লভ চন্দ্র শ্বাসকষ্ট ও পাইলসজনিত রোগে ভুগছিলেন। হঠাৎ অসুস্থ হয়ে অবস্থার অবনতি হলে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তিনি পরলোকগমন করেন। তিনি মির্জাপুর কলেজে (বর্তমান শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজ) দীর্ঘদিন শিক্ষকতা করেছেন। পাশাপাশি সমকালের মির্জাপুর প্রতিনিধি হিসেবে নিয়মিত সাংবাদিকতার সাথেও নিয়োজিত ছিলেন।

এছাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডারের (সাবেক) দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছেন তিনি। সাংবাদিকতা পেশায় মফস্বল সাংবাদিকতার প্রসারে ভূমিকা রাখায় ২০২২ সালে তাকে বসুন্ধরা অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

তার মৃত্যুতে বুধবার সকাল এগারোটায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। পরে তার গ্রামের বাড়িতে তাকে সমাহিত করা হয়।

তার মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, ইউএনও শাকিলা বিনতে মতিন, প্রেসক্লাব মির্জাপুরের সভাপতি সামছুল ইসলাম সহিদ, সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ, মির্জাপুর সাংবাদিক সংস্থার সভাপতি মো. মাজহারুল ইসলাম শিপলু, সাধারণ সম্পাদক মো. জোবায়ের হোসেন, মির্জাপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি মীর আনোয়ার হোসেন টুটুল, সাধারণ সম্পাদক নাজমুল ইসলামসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শোক প্রকাশ ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ