ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

শেষ মুহূর্তে জমে উঠেছে বকশিগঞ্জ পৌরসভার নির্বাচনি প্রচার

প্রকাশনার সময়: ০৪ মার্চ ২০২৪, ১৯:০৩

শেষ মুহুর্তে জমে উঠেছে জামালপুরের বকশিগঞ্জ পৌরসভা নির্বাচনের প্রচার-প্রচারণা। প্রার্থীরা দিন-রাত ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। দিচ্ছেন পৌরসভার টোল ও কর কমানোর আশাসহ নানা ধরনের প্রতিশ্রুতি। হাজারো প্রতিশ্রæতি দিলেও প্রার্থীদের যোগ্যতা ও নৈতিকতা দেখেই ভোট দেয়ার কথা জানিয়েছে ভোটররা। এদিকে প্রথমবারের মতো ইভিএমে ভোট দেয়া নিয়েও উৎসাহিত অনেক ভোটার।

আগামী ৯ মার্চ দ্বিতীয়বারের মতো বকশিগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। শেষ মুহুর্তে জমে উঠেছে নির্বাচনি প্রচার-প্রচারণা। এবারের নির্বাচনে চার জন প্রার্থী মেয়র পদে অংশগ্রহণ করলেও মূল লড়াই হবে মোবাইল প্রতীকের ইসমাইল হোসেন তালুকদার বাবুল, নারিকেল গাছ প্রতীকের ফকরুজ্জামান মতিন ও জগ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম সওদাগরের মধ্যে। এ ছাড়াও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রয়েছে ২৬জন ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী ১০জন।

বকশিগঞ্জ পৌরসভার প্রধান সড়ক ও গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে নির্বাচনি পোস্টার কম দেখা গেলেও প্রার্থীরা দিন-রাত ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। দিচ্ছেন পৌরসভার টোল ও কর কমানোর আশা এবং উন্নত পৌরসভা গঠনসহ নানা ধরনের প্রতিশ্রুতি।

মেয়র প্রার্থী ইসমাইল হোসেন তালুকদার বাবুল বলেন, পৌরসভায় যে দুর্নীতি, এই দুর্নীতিমুক্ত আমি করবো। পাশাপাশি পৌরসভায় গরিব মানুষের যে বিভিন্ন রকম ট্যাক্স। অটো, ভ্যান, রিকশা তা থেকে টোল নেওয়া বন্ধ করবো।

মেয়র প্রার্থী ফকরুজ্জামান মতিন বলেন, আমি অটোরিকশা, ভ্যান এগুলো বাজারে গেলে এখন যে ৩০ টাকা করে চাঁদা নেয়া হয়। ১০ টাকা করে ভ্যান গাড়ির চাঁদা নেয়া হয়। এসবে যদি সরকারি কোনো বিধান না থাকে এসব আমি ফ্রী করে দিবো। প্রশাসনের কাছে দাবি করবো। এখানে যেনো সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা হয়। মানুষ যাতে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারে। বকশিগঞ্জ একটি শান্তি প্রিয় জায়গা। এখানে যেনো অশান্তি সৃষ্টি না হয়।

মেয়র প্রার্থী নজরুল ইসলাম সওদাগর বলেন, বহিরাগত লোক যাতে না পৌরসভায় ঢুকে। সুন্দর একটা পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে, সেই সুন্দর পরিবেশ যেনো নষ্ট না করে। জনগন যাকে ভোট দিবে সেই নির্বাচিত হবে।

তবে সাধারণ ভোটাররা বলছেন, ভালোভাবে চলাফেরার জন্য প্রার্থীর কাছে এলাকাবাসী চায় রাস্তাঘাট। হাজারো প্রতিশ্রুতি দিলেও সুষ্ঠু ভোটের মাধ্যমে সৎ ও যোগ্য প্রার্থীকেই ভোট দেওয়ার আশা করছেন সাধারণ ভোটাররা। এ ছাড়াও প্রথমবারের মতো ইভিএমে ভোট দেওয়া নিয়েও উৎসাহিত অনেকে।

জামালপুর জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, আমরা আশা রাখি কোনো বিশৃঙ্খল পরিস্থিতি ছাড়াই একটি সুষ্ঠু নির্বাচন এখানে অনুষ্ঠিত হবে। কোনো প্রার্থী বা কোনো ব্যক্তি যদি নির্বাচনে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে তা অবশ্যই কঠোর হস্তে দমন করা হবে। কোনো অবস্থাতেই কোনো বেআইনি কার্যক্রম গ্রহণ করা যাবে না।

উল্লেখ, ২০১৩ সালে প্রতিষ্ঠিত বকশিগঞ্জ পৌরসভার এবারের নির্বাচনে ১২টি কেন্দ্রে ভোট দিবেন ৩৫ হাজার ৫১৮ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৫০৯ জন এবং নারী ভোটার ১৮ হাজার ৫০৯ জন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ