ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

কবরের ওপর মিলল জীবিত নবজাতক

প্রকাশনার সময়: ০২ মার্চ ২০২৪, ১৭:১২ | আপডেট: ০২ মার্চ ২০২৪, ১৭:২০

ময়মনসিংহের নান্দাইলে রাস্তার পাশের জঙ্গল থেকে জীবিত এক নবজাতক উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার মুশল্লি ইউনিয়নের তারেরঘাট রসুলপুর গ্রাম থেকে নবজাতকটি উদ্ধার করা হয়।

এদিন রাত ৯টার দিকে উদ্ধার হওয়া ওই নবজাতককে উপজেলা হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাকে নিবিড় পরিচর্যাসহ চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় উপজেলার মুশল্লি ইউনিয়নের তারেরঘাট রসুলপুর এলাকার গ্রামীণ সড়ক দিয়ে মো. সুরুজ মিয়া অটো চালিয়ে যাচ্ছিলেন। এসময় হঠাৎ নির্জন স্থান থেকে এক শিশুর কান্নার আওয়াজ শুনতে পান। পরে তিনি এগিয়ে গিয়ে দেখতে পান ওই গ্রামের সোহেল মেম্বারের বাবার কবরের ওপরে কাপড়ের টুকরো দিয়ে ঢাকা এক নবজাতক কান্না করছে। এ অবস্থায় সেখান থেকে নবজাতকটি উদ্ধার করে সরাসরি নান্দাইল থানায় নিয়ে যান।

পরে থানা থেকে ওই নবজাতককে হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. মাহমুদুল জানান, শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সে সুস্থ আছে। কন্যা নবজাতকটির বয়স আনুমানিক ২ থেকে ৩ দিন হবে।

অটোরিকশাচালক মো. সুরুজ মিয়া বলেন, ‘অটো চালিয়ে যাওয়ার সময় কবরস্থানের ওপর থেকে কাপড়ে পেঁচানো অবস্থায় শিশুটিকে উদ্ধার করি। শিশুর পরিবারের সন্ধান না পেলে, তার দায়িত্ব আমি নিজেই নিতে চাই।’

এ বিষয়ে নান্দাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মজিদ জানান, ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। শিশুটির দায়িত্ব কেউ নিতে চাইলে, এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কর্মকর্তা সিদ্ধান্ত নেবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরুণ কৃষ্ণ পাল বলেন, উদ্ধারকৃত নবজাতকটি সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন। শিশুটির দায়িত্ব কেউ নিতে চাইলে তা উপজেলা শিশু কল্যাণবোর্ড সিদ্ধান্ত নেবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ