ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

গ্রাহকের ৮ লাখ টাকা নিয়ে উধাও ভূঁইফোর এনজিও

প্রকাশনার সময়: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫০

ময়মনসিংহের ভালুকায় এক ভূঁইফোর এনজিওর বিরুদ্ধে গ্রাহকের ৮ লাখ টাকা নিয়ে উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগীরা ইউপি চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

উপজেলার ভরাডোবা ইউনিয়নের নিশিন্দা গ্রামে ফালু শেখের বাড়িতে ভাড়া থাকতো উপজেলার প্রতারক চক্রটি।

প্রতারক চক্রের চার সদস্য হলো- ত্রিশাল উপজেলার কানর গ্রামের কিতাব আলীর ছেলে হাসান মিয়া, তার স্ত্রী মোছা. রুনা, একই উপজেলার আইলদা গ্রামের শাহজাহান মিয়া ও তার স্ত্রী মোছা. লিপি।

জানা যায়, চক্রটি স্থানীয়দের বলে- সমিতি থেকে মোটা অংকের টাকা লোন নেওয়া যাবে এবং এর জন্য সঞ্চয় বাবদ টাকা জমা দিতে হবে। মোটা অংকের টাকা লোনের আশায় জামিনা খাতুন, মলিনা খাতুন, নুরজাহান, ববিতা, মুর্শিদা খাতুন, শরিফা আক্তার, নাসিমা আক্তার ও জুসনা আক্তার গংরা সঞ্চয় বাবদ টাকা জমা দিতে থাকে। পরে সবার সঞ্চয় বাবদ ৮ লাখ টাকা জমা হতেই প্রতারক চক্রটি উধাও হয়ে যায়। এ ঘটনায় আইনাল হক বাদী হয়ে ভরাডোবা ইউপি চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ইউপি চেয়ারম্যান শাহ আলম তরফদার বলেন, প্রতারক হাসান মিয়া, মোছা. রুনা, লিপি ও শাহজাহান মিয়াকে খোঁজা হচ্ছে। তাদেরকে পাওয়া গেলে টাকা উদ্ধারের ব্যবস্থা করা হবে।

এ ব্যপারে ভুক্তভোগী মোছা. শরিফা আক্তার বলেন, আমি সারাজীবন গার্মেন্টসে চাকরি করে ৪ লাখ টাকা জমিয়েছিলাম। কিন্তু এই প্রতারক চক্র ফাঁদে ফেলে আমাকে নিঃস্ব করে দিয়েছে। এখন আমার আত্মহত্যা করা ছাড়া কোনো উপায় নেই।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ