ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সাংবাদিককে হুমকিদাতা মশিউরকে প্রকল্প থেকে অপসারণ দাবি

প্রকাশনার সময়: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৯

কক্সবাজারের মহেশখালী মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সুমিতমো কোম্পানির সিকিউরিটি অফিসার মশিউর মেজর পরিচয় দিয়ে দৈনিক কালবেলা ও দৈনন্দিনের মহেশখালী প্রতিনিধি রকিয়ত উল্লাহকে কৌশলে ডেকে নিয়ে প্রকল্পের স্টাফ কোয়ার্টার ও প্রজেক্ট অফিসে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় মাতারবাড়ি সড়কে কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স ম ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে কর্মসূচিতে সাংবাদিকরা বলেন, একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সিকিউরিটি অফিসার কিভাবে নিজেকে মেজর পরিচয়ে একজন পেশাদার সাংবাদিককে মোবাইল ফোনে হুমকি দেয়। পরবর্তীতে কৌশলে তার স্টাফ কোয়ার্টারে নিয়ে গিয়ে গালিগালাজ, হত্যা ও গুম করার হুমকি দিতে পারে? আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই কথিত মেজর পরিচয়দানকারী সুমিতমোর সিকিউরিটি অফিসার মশিউরকে প্রকল্প থেকে অপসারণ না করলে টানা আন্দোলন চালিয়ে যাবেন বলে হুশিয়ারি দেন সাংবাদিকরা। এছাড়া মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের ভাবমূর্তি ক্ষুণ্ন না হওয়ার মতো সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি ও দৈনিক বায়ান্নর কক্সবাজার প্রতিনিধি স ম ইকবাল বাহার, মহেশখালী দৈনিক যুগান্তরের প্রতিনিধি মাহাবুব রোকন, বিজয় টিভি ও দৈনিক পূর্বকোণের প্রতিনিধি হোবাইব সজীব, মহেশখালী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. ইউনুস, পেকুয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম দিদারুল করিম, মহেশখালী উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ইরফান হোসাইন, মহেশখালী অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, দৈনিক দৈনন্দিন প্রতিনিধি আলাউদ্দিন আলো, মহেশখালী অনলাইন প্রেসক্লাবের সাধারণ সাইফুল ইসলাম সাইফ, দৈনিক কক্সবাজার এর উপকূলীয় প্রতিনিধি আল জাবের, টিটিএন এর মহেশখালী প্রতিনিধি কাব্য সৌরভ, কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সদস্য ও সিবিএন প্রতিনিধি কফিল বিন আমির, মহেশখালী অনলাইন প্রেসক্লাবের নিবার্হী সদস্য এম কে রানা ও সদস্য ইমরান নাজির, দৈনিক আমাদের কক্সবাজারে প্রতিনিধি আকতার মিয়া, দৈনিক সংবাদ সারাবেলা প্রতিনিধি আলফাজ মামুন নুরীসহ অনেকেই।

মানববন্ধনে বিপুল সংখ্যক স্থানীয় লোকজন উপস্থিত থেকে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ সংহতি প্রকাশ করেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ