ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বরিশাল থেকে সরাসরি ৬ রুটে বাস চলাচল বন্ধ

প্রকাশনার সময়: ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:২২

বরিশাল কেন্দ্রীয় নতথুল্লাবাদ বাস টারমিনাল থেকে ৬ রুটে বাস চলাচল বন্ধ হয়ে থাকায় সাধারন যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ৪ দিন পূর্বে ভেঙে পড়া বেইলি ব্রিজের কারণে বরিশাল জেলার বানারীপাড়া সহ ৬ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

বুধবার ভোরে জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন স্থানে পাথর বোঝাই ট্রাক নিয়ে ব্রিজটি ভেঙে পরে। কিন্তু এখনো সেই ব্রিজ মেরামত বা নির্মানে তেমন কোন উদ্যোগ দেখা যাচ্ছে না। বাধ্য হয়ে কোন কোন যানবাহন আরও প্রায় ১০ কিলোমিটার ধরে অথবা ব্রিজ এলাকা পায়ে পার হয়ে অন্য গাড়িতে গন্তব্যে ছুটতে হচ্ছে যাত্রীদের।

স্থানীয়রা জানান, বরিশাল সদরের সাথে জেলার বানারীপাড়া ও পাশ্ববর্তী জেলার পিরোজপুরের নেছারাবাদ, নাজিরপুর, ঝালকাঠি সদর উপজেলার রামচন্দ্রপুর, নবগ্রাম ও উজিরপুরসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের একমাত্র মাধ্যম এ সড়ক পথ। এক দশক আগে মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন খালের ওপর ঝুঁকিপূর্ণ ব্রিজটি সংস্কারের জন্য উদ্যোগ গ্রহণ করে সড়ক ও জনপথ বিভাগ।

সেই সময় সড়কের পাশে বিকল্প যোগাযোগ ব্যবস্থা হিসেবে বেইলি ব্রিজটি নির্মাণ করা হয়। ওই ব্রিজ দিয়ে এতোদিন গাড়ি চলাচল করছিল। তবে অস্থায়ী বেইলি ব্রিজটি ভেঙে পড়ায় বরিশালের সাথে নেছারাবাদ ও বানারীপাড়ার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরেছে।

মনিরুজ্জামান নামে বানারীপাড়ার বাসিন্দা জানান, আমি বরিশাল থেকে বানারীপাড়া আসার জন্য বাসে উঠেছি। কিন্তু ব্রিজ ভাঙার কারণে ব্রিজের ওপার যেতে পারি নি। পরে পায়ে হেটে অন্য প্রান্তে গিয়ে আবারও বাসে চরে বানারীপাড়া যেতে হয়েছে। দ্রুত এই দুর্ভোগ শেষ করার দাবী জানিয়েছেন মনিরুজ্জামানসহ এসব রুটের যাত্রীরা।

বরিশাল এয়ারপোর্ট থানার ওসি কমলেশ চন্দ্র হালদার বলেন, ব্রিজ ভেঙে যাওয়ার পর থেকে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। তবে পাশের একটি মাটির সড়ক দিয়ে মোটর সাইকেল ও মাহিন্দ্রা যাতায়াত করছে। খুব শীঘ্রই এই ব্রিজ সংস্কার করা হচ্ছে বলে তিনি জানান।

বরিশাল কেন্দ্রীয় নথুল্লাবাদ জেলা বাস মালিক গ্রুপ সমিতির যুগ্ম সম্পাদক কিশোর কুমার দে জানান, যাত্রীদের ভোগান্তি লাঘবে বুধবার থেকেই তারা নথুল্লাবাদ থেকে মাধবপাশার ভাঙা ব্রিজর এপার পর্যন্ত এবং ওপার থেকে বানারীপাড়া ও নেছারাবাদ পর্যন্ত বাস চলাচল চালু করেছেন। তবে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে বলে তিনি জানান।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ সুমন বলেন, ক্ষতিগ্রস্থ সেতুটি মেরামতের কাজ চলছে। খুব শীঘ্রই মেরামত করার কাজ শেষ করা হবে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ