ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

‘থানা পুলিশ আমার কথায় ওঠে আর বসে’

প্রকাশনার সময়: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০৭ | আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৫

চট্টগ্রামে স্থানীয় ক্যাডার খোকনের হাতে লাঞ্ছিত হয়েছেন দৈনিক নয়া শতাব্দীর চট্টগ্রাম ব্যুরো প্রধান এবং চট্টগ্রামের পেশাদার সাংবাদিকদের সংগঠন চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সদস্য সাংবাদিক মো. মুক্তার হোসেন বাবু।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে নগরীর হলিশহর নয়াবাজার তায়েফ রেঁস্তোরার সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, সাংবাদিক মুক্তার হোসেন বাবু অফিস সহকর্মী জাহাঙ্গীর আলম সেজান, সাইফুল ইসলামসহ চা পানরত অবস্থায় কথা বলছিলেন। এ সময় মদ্যপ অবস্থায় ক্যাডার খোকন নামে একজন এসে জানতে চায়, রাস্তায় পার্ক করা গাড়িটি কার। জবাবে মুক্তার হোসেন বাবু তাকে জানান, গাড়িটি তার। এসময় ক্যাডার খোকন উচ্চস্বরে অকথ্য ভাষায় গালিগালাজ করে বলেন, গাড়ি এখানে কেনো রাখা হয়েছে? মুক্তার বলেন, রাস্তার পাশে খালি জায়গা ছিল তাই গাড়িটি রেখেছি।

এই কথা নিয়ে রাত ৮টার সময় ক্যাডার খোকন এবং তার সঙ্গে থাকা দুই-তিনজন সাঙ্গোপাঙ্গ সাংবাদিক মুক্তারের ওপর চড়াও হয়ে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে তাকে লাঞ্ছিত করেন। এসময় খোকনকে মুক্তার হোসেন সংযত হয়ে কথা বলতে বললে, ক্যাডার খোকনসহ অজ্ঞাত কয়েকজন তাকে মরার উদ্দেশ্যে তেড়ে আসেন। তখন তিনি মান-সম্মানের কথা ভেবে ক্যাডার খোকনের সঙ্গে তর্কে না জড়িয়ে সেখান থেকে চলে আসেন। এ সময় ক্যাডার খোকন তার প্রেস আইডি কার্ড ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন।

ঘটনাস্থলে অনেকেই তাকে থামানোর চেষ্টা করলেও ক্যাডার খোকন তার কর্মকাণ্ড চালিয়ে যান। এক পর্যায়ে সাংবাদিক মুক্তারের পরনে থাকা টি-শার্ট ধরে টানাটানি করতে থাকেন। মুক্তার হোসেনকে ‘জানে মেরে ফেলবো’ বলেও হুমকি দিতে থাকেন। ক্যাডার খোকন এসময় চিৎকার করে আরও বলেন, ‘তোর মতো সাংবাদিককে উলঙ্গ করে পেটালেও থানা-পুলিশ করে কোনো লাভ নেই। এগুলো আমার কথায় ওঠে আর বসে।’

এসময় নগরীর নয়াবাজার থেকে সাংবাদিক মুক্তার হোসেন পুলিশ সেবা ৯৯৯-এ কল দিয়ে কথা বললে হালিশহর থানা পুলিশ ঘটনাস্থলে এসে ক্যাডার খোকনের ঔদ্ধত্যপূর্ণ আচরণ দেখে থানায় যাওয়ার পরামর্শ দেন। হালিশহর থানায় বাদি হয়ে সাংবাদিক মুক্তার হোসেন বাবু ক্যাডার খোকনের নামে জিডি (নং ৯৮২) ১৬/০২/২০২৪ইং তারিখে নথিভূক্ত করেন।

এ বিষয়ে হালিশহর থানার অফিসার ইনচার্জ (ওসি) হামিদ কায়সার বলেন, সাংবাদিক মুক্তার হোসেনকে লাঞ্ছিত করা হয়েছে বলে শুনেছি। এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। সাংবাদিক মুক্তার হোসেন বাবুকে লাঞ্ছিত করার ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নয়াশতাব্দী/টিএ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ