ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

নওগাঁ-২ আসনে নৌকা প্রার্থী শহিদুজ্জামান জয়ী

প্রকাশনার সময়: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৪৮ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৪৫

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ শহিদুজ্জামান সরকার ১ লাখ ১৮ হাজার ৯৪১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থী আখতারুল ইসলাম পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটার দিকে রিটার্নিং কর্মকর্তা ও নওগাঁর জেলা প্রশাসক মো. গোলাম মওলা এই ফলাফল ঘোষণা করেন।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আসনটির ১২৪টি কেন্দ্রে ভোট গ্রহণ চলে। এ আসনের নির্বাচনে মোট ভোট পড়েছে ৫৭ শতাংশ।

জেলা রিটার্নিং কর্মকর্তা গোলাম মওলা জানান, সকাল থেকেই ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়ে উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আসনটিতে মোট ভোটের ৫৭ শতাংশ ভোট নিজ পছন্দের প্রার্থীকে দিয়েছেন ভোটাররা।

নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী আলহাজ তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪ হাজার ৮৪ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৪২৬ ভোট।

গত ২৯ ডিসেম্বর নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল) আমিনুল ইসলাম মারা গেলে ওই আসনের নির্বাচন স্থগিত করে ইসি। এর ফলে ৭ জানুয়ারি দেশের ২৯৯টি আসনে ভোট অনুষ্ঠিত হয়। পরে গত ৮ জানুয়ারি ওই আসনের নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করে ইসি। নতুন তফসিল অনুযায়ী আজ সোমবার ভোট অনুষ্ঠিত হয়।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ