ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

এক পরিবারের ৩ বাড়ি গুড়িয়ে দিল প্রতিপক্ষরা

প্রকাশনার সময়: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১১ | আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:০০

জমিজমা নিয়ে বিরোধের জেরে নড়াইল সদরের তারাপুরে এক পরিবারের ৩টি বাড়ি ভাঙচুর করে মাটির সাথে মিশিয়ে দেয়া হয়েছে। সেই সাথে লুট করা হয়েছে আসবাবপত্রসহ গবাদি পশু, সোনা গহনা। তবে এতে কেউ সাহায্যে এগিয়ে আসেনি। এ ঘটনায় পুলিশের জরুরি সেবায় ফোন করেও কোনো প্রতিকার পাননি বলে জানিয়েছে ভুক্তভোগী পরিবার।

স্থানীয় সূত্রে জানা গেছে, তারাপুর গ্রামের নয়ন শেখের পরিবারের সাথে একই গ্রামের জুবায়ের শেখের পরিবারের জমিজমা নিয়ে বিরোধ চলছিল। পূর্ব শত্রুতার জেরে ৪ ফেব্রুয়ারি প্রতিপক্ষ জুবায়েরকে আক্রমণ করে নয়ন শেখের পক্ষে জুরাইল শেখের লোকজন। জুবায়ের শেখ আহত হয়ে নড়াইল সদর হাসপাতালে ভর্তি হয়। এ ঘটনার জেরে জুবায়ের শেখ পক্ষে আসাদ শেখের নেতৃত্বে ৭ ফেব্রুয়ারি রাতে দেশীয় অস্ত্র নিয়ে নয়ন শেখের বাড়িতে হামলা চালায়। তারা ৪টি গরু লুট করে ও ঘরের মালামাল নিয়ে পালিয়ে যায়। ঘরে অবস্থানকারী নয়ন শেখের বাবা ও মাকে তাড়িয়ে দিয়ে দেয়। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাত ১২টা থেকে ৩ ঘণ্টা ধরে ভাঙচুর চালিয়ে দুটি টিনশেড দালান মাটির সাথে মিশিয়ে দেয়। অপর নির্মাণাধীন বাড়ির ছাদ ভেঙে ফেলে।

ঘটনার সময় নয়ন শেখের ৪ ভাই এলাকার বাইরে থাকায় থানায় অভিযোগ করতে পারেনি। নয়ন শেখ বলেন, তারা ৩ ঘণ্টা ধরে আমাদের বাড়িঘর ভাঙচুর করছিল, আমি খুলনার দৌলতপুর থেকে পুলিশের ৯৯৯ এ ফোন করলে তারা আমাকে মির্জাপুর ফাঁড়িতে যোগাযোগ করতে বলে। আমি ফাঁড়িতে যোগাযোগ করতে না পারায় আমার ঘরগুলো ভেঙে গুড়িয়ে দিয়েছে।

খড়রিয়া গ্রামের প্রতিবেশী মুজাহিদ সিকদার, দ্বীন মোহাম্মদ ও জাহিদ হাসান বলেন, আমরা শুনে এসেছি, ভেবেছিলাম অল্প ভেঙেছে; এখন দেখছি অমানবিক কাণ্ড। একটি মানুষের আশ্রয়স্থল ভেঙে গুড়িয়ে ফেলা চরম অন্যায়।

এদিকে ভাঙচুরের নেতৃত্বে থাকা পাশের বাড়ির আসাদ শেখের বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। তার স্ত্রী রত্না বেগম বলেন, রাতে কারা ঘর ভেঙেছে তা আমরা জানি না। জমি নিয়ে বিরোধ জুবায়ের এর সাথে আমার স্বামী এ ঘটনায় জড়িত নয়। আসাদ শেখের সাথে মোবাইলে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, মারামারির ঘটনাটি আমাদের নজরে আছে। সেটার অভিযোগ পাওয়া গেছে, তবে বাড়ি ভাঙচুরের কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এটা ৯৯৯ এর সমাধানযোগ্য বিষয় নয় বলে তিনি জানান।

নয়াশতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ