ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষার্থীর ঘুষিতে প্রাণ গেল আনসার সদস্যের

প্রকাশনার সময়: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৮
নিহত আনসার সদস্য মাইনুল ইসলাম

রাজশাহী রেলস্টেশনে ঘোরাঘুরি ও ধূমপান করা তরুণদের ধরতে গিয়ে মারপিটের শিকার হয়ে মাইনুল ইসলাম (৪৫) নামে এক আনসার সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় তানভির (১৭) নামে এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকালে মাইনুল ইসলামের স্ত্রী আলম আরা বেগম বাদী হয়ে জিআরপি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

নিহত মাইনুল ইসলাম রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাঙ্গনপুর পালপুর গ্রামের বাসিন্দা এবং গ্রেপ্তার শিক্ষার্থী তানভির রংপুরের পীরগঞ্জ উপজেলার বাসিন্দা।

জানা যায়, বৃহস্পতিবার রাত ৯টার দিকে রেলস্টেশনের প্ল্যাটফর্মে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র তানভির (১৭) আনসার সদস্য মাইনুলকে মারপিট করে। পরে মাইনুলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়ার পর রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।

ওই সময় ঘটনাস্থলে দায়িত্বে ছিলেন আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) দেলোয়ার হোসেন। ঘটনার বর্ণনায় তিনি বলেন, স্টেশনের প্ল্যাটফর্মে রেলওয়ে থানার একজন উপপরিদর্শকের (এসআই) সঙ্গে আমরা কয়েকজন দায়িত্ব পালন করছিলাম। এ সময় স্টেশনের ৪ ও ৫ নম্বর প্ল্যাটফর্মে তিনজন তরুণ অস্বাভাবিকভাবে ঘোরাঘুরি ও ধূমপান করছিলেন। তাদের চলে যেতে বলা হলে, পুলিশের সঙ্গে তারা তর্কে জড়ান। একপর্যায়ে গালাগালও করেন। তখন ওই এসআই তাদের ধরার জন্য আনসার সদস্যদের নির্দেশ দেন।

তারা প্ল্যাটফর্ম দিয়ে পালানোর সময় আনসার সদস্যরা তাদের ধরতে যান জানিয়ে তিনি আরও বলেন, এ সময় আনসার সদস্য মাইনুল ইসলামের বুকে একজন ঘুষি মারেন এবং তিনি মাটিতে পড়ে যান। ওই সময় অন্য আনসার সদস্যরা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র তানভিরকে আটক করেন।

ঘটনার পর মাইনুল ইসলামকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়। খবর পেয়ে মাইনুলের পরিবারের সদস্যরা হাসপাতালে আসেন।

মাইনুল ইসলামের ছোট ভাই আনোয়ার হোসেন জানান, রাত ৯টার দিকে তাদের প্রতিবেশী এক আনসার সদস্য ফোন করে এ খবর নিশ্চিত করেন। তার ভাই বাড়ি থেকেই নিয়মিত এসে দায়িত্ব পালন করতেন।

রাজশাহী রেলওয়ে থানার উপপরিদর্শক আবু শাহাদাত বলেন, আনসার সদস্য মাইনুল ইসলামকে ঘুষি মারে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র তানভির (১৭)।

তাকে রেলওয়ে থানায় আটক রাখা হয়েছে জানিয়ে উপপরিদর্শক আরও বলেন, ময়নাতদন্তের পর পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে। অন্যদিকে নিহতের স্ত্রীর দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আটক ছাত্রকে আদালতে পাঠানো হবে।

নয়াশতাব্দী/টিএ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ