ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

দুবাইয়ে কুরআন প্রতিযোগিতায় যাচ্ছেন জাকারিয়া

প্রকাশনার সময়: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫১

পিএইচপি কোরআনের আলোর ১৪তম আসরের প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশসেরা ২০তম স্থান পেয়েছেন জাকারিয়া হোসাইন। এবার চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নিতে দুবাই যাচ্ছেন এ হাফেজ।

ময়মনসিংহের নান্দাইলের জাহাঙ্গীরপুর ইউনিয়নের রায়পাশা গ্রামের জয়নাল আবেদী ও খাদিজা আক্তার পারভীন দম্পতির ছেলে হাফেজ জাকারিয়া হোসাইন। দুই ভাইয়ের মধ্যে তিনি বড়।

হাফেজ জাকারিয়া বর্তমানে কিশোরগঞ্জের নিউ আদর্শ নূরানী হাফিজিয়া মাদরাসায় পড়াশোনা করছে। এরআগে স্থানীয় রায়পাশা বায়তুল কুরআন হাফিজিয়া মাদরাসা ও পরে ঢাকার একটি স্বনামধন্য মাদরাসা থেকে হেফজ বিভাগ শেষ করেন।

এবিষয়ে হাফেজ জাকারিয়া হোসাইন বলেন, ‘পিএইচপি কুরআনের আলোর ১৪তম প্রতিযোগিতায় সারা দেশের সেরা ২০ জনের মধ্যে আমি আছি। এবার চূড়ান্ত প্রতিযোগিতা হবে দুবাইয়ে। দুবাইয়ে অনুষ্ঠিত চূড়ান্ত প্রতিযোগিতায় বাংলাদেশসহ কয়েকটি দেশের প্রতিযোগীরা অংশ নিবে।’

তিনি বলেন, ‘এত বড় প্রতিযোগিতায় অংশ নিতে পেরে আমি অনেক গর্বিত। আশা করি ভালো ফলাফল অর্জন করে মা-বাবা ও দেশের মুখ উজ্জ্বল করবো। আমি সবার দোয়া কামনা করি।’

নিউ আদর্শ নূরানী হাফিজিয়ার মুহতামীম মাওলানা এরশাদুল হক বলেন, সারা দেশের মধ্যে প্রাথমিক বাছাইয়ে ২০ জনের মধ্যে আমাদের মাদরাসার মেধাবী ছাত্র জাকারিয়া হোসাইন একজন। সে তার মেধা ও চেষ্টায় ভালো করেছে। আশা করি সামনেও তার চেষ্টা ও মেধা দ্বারা ভালো কিছু উপহার দিতে পারবে।

জাকারিয়ার বাবা জয়নাল আবেদীন বলেন, ছেলের এ সাফল্যে আমি ও আমার পরিবার গর্বিত। দোয়া করি ভালো কিছু করতে পারে এবং ভবিষ্যতে কুরআন প্রতিযোগিতায় বিশ্ব জয় করতে পারে।

জানা যায়, সবকিছু ঠিকঠাক থাকলে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আজ শুক্রবার সন্ধ্যা ৭টার ফ্লাইটে ঢাকা ত্যাগ করবে জাকারিয়া।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ