ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

চুয়াডাঙ্গায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইসির মামলা

প্রকাশনার সময়: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৭

দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগে ইসির নির্দেশনা অনুযায়ী চুয়াডাঙ্গার সদর উপজেলার কুতুবপুর ইউপি চেয়ারম্যান আলি আহম্মেদ হাসানুজ্জামান মানিকের (৪০) বিরুদ্ধে চুয়াডাঙ্গা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

আদালত সূত্রে জানা গেছে, সদ্য সমাপ্ত দ্বাদশ সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গা-১ আসনের পরাজিত স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) দিলীপ কুমার আগরওয়ালা ২৪ ডিসেম্বর নির্বাচনি প্রচার-প্রচারণার সময় অপহরণ ও হত্যাচেষ্টার অভিযোগে মানিকসহ ২২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। ওই মামলায় সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলি আহম্মেদ হাসানুজ্জামান মানিকসহ ৫ জনকে হাজতে পাঠানো হয়।

গত ২৬ ডিসেম্বর ওই মামলায় জামিনে মুক্ত হয়ে নিজ ইউনিয়ন পরিষদের সামনে এক পথসভার বক্তব্যে তিনি বলেন, ‘৮ তারিখে কনে (কোথায়) থাকবেন? ৮ তারিখে কোথায় যাবেন? ৮ তারিখে কিন্তু আমার এলাকায় আপনার থাকতে হবে। আপনি যদি আমার এলাকার সন্তান হন, আপনার সঙ্গে কিন্তু দেখা হবে। এমন কিছু কইরেন না যেন, ৮ তারিখের পরে আপনার সঙ্গে আমার কথা বন্ধ হয়ে যায় ‘ এ বক্তব্য আমলে নিয়ে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় গত ১১ জানুয়ারি চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে ইউপি চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিকের বিরুদ্ধে মামলা দায়ের করার জন্য নির্দেশনা প্রদান করে।

প্রসঙ্গত, গত ২৪ ডিসেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনে পরাজিত স্বতন্ত্র প্রার্থী ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালার প্রতিনিধি আব্দুল মালেক বাদী হয়ে নৌকা প্রতীকের সমর্থক এবং চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিককে প্রধান আসামি করে মোট ২২ জনের নাম উল্লেখ করে সদর থানায় অপহরণ ও হত্যাচেষ্টার মামলা দায়ের করেন। এছাড়া মামলায় ১০০/১২০ অজ্ঞাতনামা আসামি করা হয়। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি আলী আহম্মেদ হাসানুজ্জামানসহ এজাহারভুক্ত পাঁচজনকে গ্রেপ্তার করে। জামিনে মুক্ত হয়ে এলাকায় ফিরে ইউপি চেয়ারম্যান আলি আহম্মেদ হাসানুজ্জামান মানিক এক পথসভায় ওই বক্তব্য দেন।

অপরদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৯৬ হাজার ২৬৬ ভোট পেয়ে চুয়াডাঙ্গা-১ আসন থেকে টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের দিলীপ কুমার আগরওয়ালা পেয়েছিলেন ৭২ হাজার ৭৬৮ ভোট। এ আসনে মোট কেন্দ্রের সংখ্যা ছিল ১৮১টি। ভোট পড়ে ৩৪ শতাংশ।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ