ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ফজর পড়তে উঠে হাতির আক্রমণে প্রাণ গেল বৃদ্ধের

প্রকাশনার সময়: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩৫

চট্টগ্রামের বাঁশখালীতে ফজরের নামাজ পড়তে উঠে বন্য হাতির আক্রমণে মোহাম্মদ আবুল কালাম (৭০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৫টার দিকে পুকুরিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নাটমুড়া এলাকার স্থানীয় দারোগাবাড়ি জামে মসজিদ সংলগ্ন কবরস্থানের পাশে এ ঘটনা ঘটে।

মৃত মোহাম্মদ আবুল কালামের বাড়ি বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নাটমুড়া এলাকায়।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার ফজরের নামাজের পর দারোগা বাড়ি জামে মসজিদের কবর জেয়ারত করেন ওই বৃদ্ধ। এ সময় পূর্ব-পাহাড়ি এলাকা থেকে একটি বন্য হাতি এসে পেছন থেকে আঘাত করে তাকে। স্থানীয় লোকজন তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে অবস্থা আশঙ্কাজনক হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) পাঠানো হয়। চমেকে পৌঁছালে সেখানে তার মৃত্যু হয়।

কালীপুর রেঞ্জ কর্মকর্তা মো. মনোয়ার হোসেন বলেন, ‘ওই বৃদ্ধের পরিবার বিষয়টি জানিয়েছে। কবর জেয়ারতের সময় পেছন থেকে হাতির আক্রমণে তার মৃত্যু হয়। এ ঘটনায় মৃত ব্যক্তির পরিবারকে সরকারি নিয়ম অনুযায়ী বন বিভাগের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেওয়া হবে।’

স্থানীয়রা সচেতন হচ্ছে না জানিয়ে তিনি আরও বলেন, ‘হাতির চলাচল বেড়ে যাওয়ায় আমরা বেশ কয়েকবার মাইকিং করেছি। তবে স্থানীয় মানুষ সচেতন না হওয়ায় এসব দুর্ঘটনা ঘটছে। এছাড়াও এই মুহূর্তে পাহাড়ি এলাকাগুলোর বাড়ির চারপাশে লাইটিং ব্যবস্থা থাকলে ভালো হয়। চলাচলের সময় চোখ-কান খোলা রাখতে হবে।’

নয়াশতাব্দী/ডিএ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ