ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

দেশ সেরা উদ্ভাবক হলেন লৌহজংয়ের কাজী রুনা 

প্রকাশনার সময়: ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৭

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কাজী রুনা এবার দেশ সেরা উদ্ভাবক নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম সর্ববৃহৎ শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল শিক্ষক বাতায়ন (www.teachers.gov.bd) ও আইসিটি ফর এডুকেশন (এটুআই) কর্তৃক দেশ সেরা উদ্ভাবক মনোনীত হয়েছেন তিনি।

অন্যতম জনপ্রিয় পোর্টাল ও ডিজিটাল প্লাটফর্ম ‘শিক্ষক বাতায়ন’ প্রায় ৬ লাখ শিক্ষকের বিচরণ ভূমি। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় Access to Information (A2i) কর্তৃক পরিচালিত এই পোর্টালের পাক্ষিক ‘দেশ সেরা উদ্ভাবক’ ক্যাটাগরিতে কাজের স্বীকৃতি স্বরুপ ফেব্রুয়ারি-২০২৪ এর প্রথম পাক্ষিকে দেশ সেরা উদ্ভাবক হিসেবে স্বীকৃতি পেয়েছেন মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার দিঘলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী রুনা।

২০২০ সালে তিনি প্রথম শিক্ষক বাতায়ন সম্পর্কে অবহিত হন এবং একজন সক্রিয় সদস্য হিসেবে কাজ করেন। তারই স্বীকৃতি স্বরূপ মুন্সিগঞ্জ জেলার আইসিটি অ্যাম্বাসেডর নিযুক্ত হন। শত প্রতিকূলতার মাঝেও শিক্ষক বাতায়নে বিভিন্ন বিষয়ে নিয়মিত আপলোড করতেন। গত ছয় মাসে শিক্ষক বাতায়নে মুন্সিগঞ্জ জেলার অ্যাম্বাসেডরগণের মধ্যে তিনি সর্বোচ্চ সময় এবং সর্বাধিক বিষয় আপলোড করে সক্রিয় থেকেছেন।

নয়াশতাব্দী/টিএ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ