ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

নির্বাচন গ্রহণযোগ্য হয়নি এমন কথা এখনও উঠেনি: ইসি

প্রকাশনার সময়: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪০ | আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৪

গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচন গ্রহণযোগ্য হয়নি-এমন কথা এখনও উঠে আসেনি। এবার নির্বাচন খুবই ভালোভাবে অনুষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রাশেদা সুলতানা বলেন, বাংলাদেশ একটি বহুদলীয় গণতান্ত্রিক দেশ। সেখানে ভিন্ন মতামত থাকবেই। এগুলো নিয়ে নির্বাচন কমিশন বিচলিত নয়। আমরা চেয়েছিলাম শুধু দেশে না, আন্তর্জাতিক মহলেও নির্বাচন গ্রহণযোগ্য হতে হবে। আমরা সেই লক্ষ্যে কাজ করেছি।

তিনি বলেন, নির্বাচন কমিশনকে মানুষের কাছে আস্থার জায়গা করে তুলতে হবে। নির্বাচন কমিশন ও নির্বাচন ব্যবস্থা ধ্বংস হয়ে গেলে দেশে গণতন্ত্রের প্রতিষ্ঠা হবে না।

নওগাঁ জেলা প্রশাসক গোলাম মওলার সভাপতিত্বে রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ন কবীর, অতিরিক্ত ডিআইজি ফয়সল মাহমুদ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, নওগাঁ পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হকসহ প্রশাসনের অন্যান্যন কর্মকর্তা, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এরআগে নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক ২০২৩ সালের ২৯ ডিসেম্বর চিকিৎসাধীন রাজধানীর একটি হাসপাতালে মারা যান। এতে ওই আসনের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১২ ফেব্রুয়ারি ওই আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই আসন থেকে চারজন প্রার্থী নির্বাচনে প্রতিযোগিতা করবেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ