ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

টাঙ্গাইলে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

প্রকাশনার সময়: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৪

টাঙ্গাইলে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ উঠেছে। এতে রোগীর স্বজনরা চিকিৎসকের বিচার ও হাসপাতালটি বন্ধের দাবিতে ভবনটির চারপাশ ঘেরাও করে। পরে পুলিশ, স্থানীয় কমিশনার ও ক্লিনিক মালিক সমিতির কর্মকর্তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ওই প্রসূতির মৃত্যু হয়। তার নাম সাবিনা। তিনি পৌর এলাকার দিঘুলিয়া সাটুরিয়া এলাকার আলামীনের স্ত্রী।

জানা যায়, গত বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) টাঙ্গাইল নতুন বাসস্ট্যান্ড এলাকায় মানবসেবা ক্লিনিকে সিজারের জন্য ভর্তি হন সাবিনা। ক্লিনিকের গাইনী বিশেষজ্ঞ ও সার্জন ডা. খন্দকার মনিরার দায়িত্বে সিজার হয় তার। এ সময় ভুল চিকিৎসায় প্রসূতি’র জরায়ু কেটে ফেলায় অতিরিক্ত রক্তক্ষরণ হয়। সে সময় অতিরিক্ত রক্তক্ষরণ বন্ধ করতে না পেরে তাকে ঢাকায় রেফার্ড করা হয়।

স্বজনরা জানান, বৃহস্পতিবার সাবিনাকে ভর্তি করা হলে সিজারের জন্য ওইদিনই বিকেল ৪ টায় অপারেশন থিয়েটারে নেন চিকিৎসকেরা। এরপর আবার রোগীকে রাত ৯ টার সময় অপারেশন থিয়েটারে নেওয়া হয়।

স্বজনরা আরও জানান, এ সময় রোগীর কাছে গেলে তাদেরকে তাড়িয়ে দেওয়া হয়। কোন কিছু জিজ্ঞাসা করলে স্বজনদের যথাযথ উত্তর না জানিয়েই রোগীকে ঢাকায় নিয়ে যেতে বলা হয়।

এরপর রোগীর অবস্থা শঙ্কটাপন্ন হওয়ায় ঢাকায় মেডিকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাৎক্ষণিক আইসিইউ’তে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সাবিনাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস জানিয়েছেন টাঙ্গাইল জেলা প্রশাসক মো.কায়ছারুল ইসলাম। তিনি বলেন, সিভিল সার্জনের সঙ্গে কথা বলবো, সেখানে যদি হাসপাতাল কর্তৃপক্ষ এবং চিকিৎসায় কোন ধরনের অবহেলা কিংবা গাফিলতি থাকে, তাহলে আইনগত ব্যবস্থা নিবো। এছাড়াও আমরা জেলায় সকল অবৈধ ক্লিনিকের তালিকা করছি, দ্রুত সেটার ব্যবস্থা নিবো।

নয়াশতাব্দী/ডিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ