ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

রূপগঞ্জের ভয়াবহ অগ্নিকাণ্ড, ১১ বসতঘর পুড়ে ছাই

প্রকাশনার সময়: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে আসবাবপত্রসহ ১১টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ভোলাবো ইউনিয়নের আতলাপুর কুড়িআইল এলাকায় ঘটে এ ঘটনা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় প্রত্যেক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তরা জানান, সকাল সাড়ে ৯টার দিকে কুড়িআইল এলাকার সোলমানের ঘর থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। সাথে সাথে আগুনের লেলিহান শিখা তার বসতঘরে ছড়িয়ে পড়লে ঘরে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে পাশের ওসমান মিয়া রবিউল্যাহ, আনেছা বেগম, সুমন মিয়া, এবাদুল্যাহ, তাজিরুন বেগম, শাহালম, নজরুল ইসলাম, আনিস ও আরিফের বসতঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কাঞ্চন ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে আসবাবপত্রসহ ১১টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ভোলাবো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন টিটু ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ২ লাখ টাকা আর্থিক সহায়তার ঘোষণা দেন।

কাঞ্চন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসেরে একটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ১১টি বসতঘর পুড়ে গেছে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তারপরও সঠিক কারণ জানার জন্য তদন্ত চলছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ