ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

নিমিষেই শেষ তুষির পরিবার, সর্বোচ্চ শাস্তি দাবি সহপাঠীদের

প্রকাশনার সময়: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১১

হত্যার বিচার দাবিতে মানববন্ধনে অঝোরে কাঁদলো তুষির সহপাঠী অর্পিতা সূত্রধর, কাকণ ঘোষ, জয়িতা ঘোষ, মাহিরা। ক্ষুদে শিক্ষার্থীদের সঙ্গেই কাঁদলেন শিক্ষক আনিসুর রহমান, প্রধান শিক্ষক আলী হাসানসহ অন্যরাও। চাইলেন সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড।

গত শনিবার (২৭ জানুয়ারি) রাতে ফুফাতো ভাইরূপী ঘাতকের হাতে বাবা-মাসহ প্রাণ হারায় তাড়াশ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থী পারমিতা সরকার তুষি (১৫)।

হত্যাকারী রাজিব ভৌমিকের ফাঁসির দাবিতে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে যেন কান্নার রোল পড়ে যায়। নিহত তুষির সহপাঠিদের স্মৃতিচারণ শুনে কেঁদে ফেলেন শিক্ষক-শিক্ষার্থীসহ উপস্থিত সবাই।

এদিন সকালে সিরাজগঞ্জের তাড়াশে স্কুলছাত্রী পারমিতা সরকার তুষি ও তার বাবা-মায়ের হত্যাকারী রাজিব ভৌমিকের ফাঁসির দাবিতে এ মানববন্ধন করেন তুষির সহপাঠীসহ স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকগণ।

সকালে উপজেলার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের গেট থেকে মানববন্ধনটি প্রায় আধা কিলোমিটার এলাকা বিস্তৃত হয়। মানববন্ধনে বিদ্যালয়ের প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী ও কর্মরত শিক্ষকরা অংশ নেন।

এ সময় শিক্ষার্থী ও শিক্ষকরা বিভিন্ন ব্যানার ফেস্টুনে ঘাতক রাজিব ভৌমিকের মৃত্যুদন্ড চেয়ে প্রতিবাদ জানান। এসময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা তুষির হত্যাকারীকে দ্রুততম সময়ে শনাক্ত করায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান। পাশাপাশি দ্রুত বিচার শেষে ঘাতক রাজিব ভৌমিকের ফাঁসিও দাবি করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, তাড়াশ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী হাসান, সহকারী শিক্ষক নজরুল ইসলাম, আফরোজা খাতুন, রনজু খাতুন, আনিছুর রহমান, শিক্ষার্থী অর্পিতা সূত্রধর, কাকণ ঘোষ, জয়িতা ঘোষ, মাহি প্রমুখ।

এর আগে, গত ৩০ জানুয়ারি ভোরে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার পৌর শহরের বারোয়ারী বটতলা মহল্লার নিজ বাড়ি থেকে একই পরিবারের স্বামী বিকাশ সরকার, স্ত্রী স্বর্ণা সরকার ও তাদের মেয়ে পারমিতা সরকার তুষির (তিন জনের) মরদেহ উদ্ধার করে পুলিশ। পাশাপাশি মরদেহগুলো ময়নাতদন্তের জন্য শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।

পরে ওইদিন রাতেই স্বর্ণা সরকারের বড় ভাই সুকমল চন্দ্র সাহা বাদী হয়ে তাড়াশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে দ্রুততম সময়ের মধ্যে হত্যার রহস্য উন্মোচন করে পুলিশ প্রশাসন। পাশাপাশি পুলিশ এবং আদালতে হত্যাকান্ডে নিজের জড়িত থাকার স্বীকারোক্তি দেন আসামি রাজিব ভৌমিক।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ