ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রধান শিক্ষিকাকে লাঞ্ছিতের অভিযোগ

প্রকাশনার সময়: ৩১ জানুয়ারি ২০২৪, ১৯:০৯
কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মাসুদ রানা। ছবি- নয়া শতাব্দী

বরিশালের বাকেরগঞ্জে একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকাকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মাসুদ রানার বিরুদ্ধে।

বুধবার (৩১ জানুয়ারি) উপজেলার ৫নং দুর্গাপাশা ইউনিয়নের ডিজিএল মাধ্যমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি এ ঘটনায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. হানিফ তালুকদারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন সাজেদা সাজু নামের ভুক্তভোগী ওই প্রধান শিক্ষিকা।

ভুক্তভোগী জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরের দিন ছাত্রলীগ নেতা মাসুদ খান রানাসহ জাহাঙ্গীর খান, এনায়েত খান, হাবিবুর রহমান খান, রুবেল মোল্লা, রাজীব খান, তুষার খানসহ অজ্ঞাতনামা ৮/১০ জন লোক কোনো প্রকার অনুমতি ছাড়াই বিদ্যালয়ে প্রবেশ করে। তখন মাসুদ খান রানা বিভিন্নভাবে আমাকে হুমকি দেয় এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন কেনো দেওয়া হচ্ছে না- এমন প্রশ্ন তুলে আমাকে লাঞ্ছিত করে।

এছাড়াও গভীর রাতে বাড়িতে ইট-পাটকেল ছোড়া হয় অভিযোগ করে ওই প্রধান শিক্ষিকা বলেন, আমার মোবাইলে কল করেও বিভিন্ন রকমের হুমকি-ধমকি অব্যাহত রয়েছে। এমনকি গভীর রাতে বিদ্যালয়ের পাশে অবস্থিত আমার বাড়িতেও ইট-পাটকেল ছোড়া হয়।

তবে এসব অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতা মাসুদ খান রানা বলেন, তার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে- তা সত্য নয়।

তিনি ওই বিদ্যালয়ে যাওয়ার বিষয়ে স্বীকার করে বলেন, কমিটির বিষয়ে প্রধান শিক্ষিকার সঙ্গে আমার কথা হয়েছে, তবে লাঞ্ছিত করা হয়নি।

এসময় তিনি পাল্টা অভিযোগ তুলে বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হানিফ তালুকদার ও প্রধান শিক্ষিকা সাজেদা সাজু নানা অনিয়মের সঙ্গে জড়িত। এমনকি কমিটি নিয়ে অনিয়ম করায় হানিফ তালুকদারের বিরুদ্ধে আদালতে একটি মামলাও চলমান।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ