ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

ঝুঁকি নিয়ে রেললাইনে বসেছে অবৈধ হাট-বাজার

প্রকাশনার সময়: ৩০ জানুয়ারি ২০২৪, ১২:০৫

ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লা নাঙ্গলকোট উপজেলার পৌর-সদরের রেললাইনে অবৈধভাবে বসানো হয় মাছ ও সবজির হাট-বাজার। নিত্যদিন এই অবৈধ অস্থায়ী দোকান বসার ফলে একদিকে যানজট তৈরি হয়, অন্যদিকে রেল চলাচলে থাকে ঝুঁকি। এতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

এছাড়াও রাস্তার পাশে মাছ ও সবজির দোকান থাকায় বাজারের নির্দিষ্ট স্থানে বসা ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। অবৈধ হাট-বাজার বসানো ব্যক্তিরা এলাকার প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অক্ষম রেলওয়ে প্রশাসন, উপজেলা প্রশাসন ও পৌরসভা কর্তৃপক্ষ। পৌরসভাকর্তৃক একাধিকবার ব্যবস্থা নিলেও কোনো ফায়দা হয়নি সাধারণ জনগণের।

অবৈধ হাট-বাজার বসানো ব্যবসায়ীরা বলেন, বাজারের নির্দিষ্ট জায়গা দূরে হওয়ায় আমরা এখানে বসে বিক্রি করছি।

মাছ ব্যবসায়ী আবুল হাসেম, নুরুল আমিন, আনোয়ার, হৃদয় ও আজিজুল হক বলেন, মাছ ও সবজির বাজারে পর্যাপ্ত জায়গায় খালি রয়েছে। কিন্ত তারা অবৈধভাবে রেললাইনে মাছ ও সবজি নিয়ে বসায় ক্রেতারা বাজারে না এসে রাস্তার পাশ থেকে ক্রয় করে নিয়ে যাচ্ছে। এতে আমাদের বাজারে বসা ব্যবসায়ীদের বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে।

নাঙ্গলকোট পৌর মেয়র আব্দুল মালেক বলেন, আমরা একাধিকবার অভিযান পরিচালনা করেছি, অভিযান করে আসার পর এসব অসাধু ব্যবসায়ীরা পুনরায় বসেন। উপজেলা প্রশাসন ও রেলওয়ে পুলিশের সাথে সমন্বয় করে অভিযান পরিচালনা করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

লাকসাম রেলওয়ে থানার ওসি মুরাদ উল্ল্যাহ বাহার বলেন, বারবার সতর্ক করেও তাদের সংশোধন করা সম্ভব হয়নি। এবার উপজেলা প্রশাসন ও রেলওয়ে পুলিশের যৌথ অভিযানে ব্যবস্থা নেওয়া হবে।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার ইসমাইল হোসেন বলেন, রেললাইনে হাট-বাজার বসা অবৈধ এবং জীবনের ঝুঁকি রয়েছে। অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে অতি দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

নয়াশতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ