ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে নৈশপ্রহরীকে কুপিয়ে হত্যা

প্রকাশনার সময়: ২৯ জানুয়ারি ২০২৪, ১২:২৩ | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪, ১২:৩২

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা আশ্রয় শিবিরে ‘আধিপত্য বিস্তারের জেরে’ দুষ্কৃতকারিদের অস্ত্রের আঘাতে একটি লার্নিং সেন্টারের এক নৈশপ্রহরী খুন হয়েছেন।

রোববার (২৮ জানুয়ারি) রাত সাড়ে ১০টায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। নিহত মো. ইয়াছিন (৩৫) ওই ক্যাম্পের সি-১ ব্লকের বাসিন্দা আব্দুল বারীর ছেলে।

তিনি ক্যাম্পটিতে একটি বেসরকারি উন্নয়ন সংস্থার পরিচালনাধীন শিশুদের জন্য চালু থাকা একটি লার্নিং সেন্টারের নৈশপ্রহরী হিসেবে কর্মরত ছিলেন।

এ বিষয়ে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন জানান, রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত এপিবিএন পুলিশ ও স্থানীয়দের বরাতে ওসি শামীম হোসেন বলেন, রোববার রাতে মো. ইয়াছিন উখিয়া উপজেলার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে প্রতিদিনকার মতো নৈশপ্রহরীর দায়িত্ব পালন করছিলেন।

রাত সাড়ে ১০টার দিকে মুখোশধারী ৭/৮ জন দুষ্কতকারী তাকে ঘিরে ধরে মারধর শুরু করে। এক পর্যায়ে দূর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে ইয়াছিনকে মাথাসহ শরীরের বিভিন্ন অংশে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। ধারালো অস্ত্রের আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে মো. ইয়াছিন ঘটনাস্থলেই মারা যান।

ওসি বলেন, কারা, কী কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে পুলিশ তা এখনো নিশ্চিত নয়। তবে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে হত্যাকাণ্ডটি সংঘটিত হয়েছে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।

ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান শামীম হোসেন। তিনি বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ