ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

শরীয়তপুরে অগ্নিকাণ্ডে পুড়ল ৬ ব্যবসা প্রতিষ্ঠান

প্রকাশনার সময়: ২৭ জানুয়ারি ২০২৪, ১৭:৩৪ | আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪, ১৮:২১

শরীয়তপুরের নড়িয়া উপজেলা সদরে অগ্নিকাণ্ডের ঘটনায় ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

শনিবার (২৭ জানুয়ারি) ভোর ৬টায় উপজেলার নড়িয়া বাজারের বড় ব্রিজ এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী, স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শনিবার ভোর ৬টার দিকে নড়িয়া বাজারের বড় ব্রিজ সড়কে মাহবুব আলমের ব্যাটারির দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা দ্রুত আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। স্থানীয়দের খবরে ফায়ার সার্ভিসের দুটি টিম ঘটনাস্থলে পৌঁছে ৩০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যেই মাহবুব আলমের ব্যাটারির দোকান, আক্তার হোসেনের ফার্মেসি, ইদ্রিস আলীর ফার্নিচারের দোকান, বাবুল শেখের ওয়ার্কসপ, নাসির শেখের থাই ও অ্যালুমিনিয়ামের দোকান এবং হিরণ মোল্লার মোবাইল সার্ভিসিং দোকান পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ফার্মেসির মালিক আক্তার হোসেন জানান, তার ফার্মেসির ৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। তার জীবিকার একমাত্র অবলম্বন ক্ষতিগ্রস্ত হওয়ায় তাকে রাস্তায় বসা ছাড়া উপায় নেই।

নড়িয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, ব্যাটারির দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছি। স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। প্রাথমিকভাবে ৩১ লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতি নিরুপণ করা হয়েছে। তদন্তপূর্বক চূড়ান্ত প্রতিবেদনে সঠিক ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত করা যাবে।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার শংকর চন্দ্র বৈদ্য বলেন, অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ছয়টি দোকান পুড়ে গেছে। দ্রুত ব্যবস্থা নিতে পারায় ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক কম হয়েছে। আমরা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে জেলা প্রশাসনের ত্রাণ তহবিল থেকে ক্ষতিপূরণের ব্যবস্থা করব।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ