ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

আসা‌মি ধরতে গিয়ে হামলার শিকার পুলিশ

প্রকাশনার সময়: ২৪ জানুয়ারি ২০২৪, ১৪:২৬

চট্টগ্রামের বাঁশখালীতে ওয়ারেন্টভুক্ত আসামিকে গ্রেফতার করতে গিয়ে হামলার শিকার হয়েছেন ৫ পুলিশ সদস্য।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৭ টার দিকে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শীলকুপ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে। গ্রেফতার ওয়ারেন্টভুক্ত আসামি জিয়াউর রহমান (৪৫) উপজেলা শিলকূপ ইউনিয়নের চরতিয়া পাড়ার মৃত দুলা মিয়ার ছেলে।

পুলিশ সুত্রে জানা যায়, সন্ধার দিকে উপ-পরিদর্শক মং থোয়াই হ্লা চাকের নেতৃত্বে ওয়ারেন্টভুক্ত আসামি জিয়াউর রহমানকে (৪৫)‌ গ্রেফতার অভিযানে যায় বাঁশখালী থানা পুলিশ। এ সময় পুলিশ সদস্যদের উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায় আসামি পক্ষের লোকজন। এতে ঘটনাস্থলে এসআই মং থোয়াই হ্লা চাক, পুলিশ সদস্য আনোয়ার হোসেন, মো. ইব্রাহিম ও গ্রাম পুলিশ নাসির আহত হন।

জানা যায়, স্থানীয়দের সহায়তায় আসামির বাড়ি ঘেরাও করে রাখেন পু‌লিশ সদস্যরা। পরে ওসির নির্দেশে থানা থেকে অতিরিক্ত পুলিশ আনা হয়। পরে জিয়াউর রহমানকে হ্যান্ডমাইকে ঘর থেকে বেরিয়ে আসতে বললে আসামি বের না হওয়ায় গ্রাম পুলিশ নাসির ঘরের কাছাকাছি যান। তখন তার উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালানো হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোঁড়ে। এ সময় আসামি পালাতে গিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে আহত হন। পরে আসামির বসতঘর থেকে একটি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোফায়েল আহমেদ বলেন, গ্রেফতার জিয়াউর রহমান ২০১৯ সালের ১৯ মার্চ ধারালো অস্ত্র নিয়ে বঙ্গভবনে প্রবেশকালে পুলিশ বাধা দিলে একইভাবে পুলিশকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। তখন তার বিরুদ্ধে মতিঝিল থানায় একটি মামলা হয়। এছাড়াও তার বিরুদ্ধে ডিএমপিতে তিনটি মামলা চলমান আছে। সে জা‌মিন নিয়ে আত্নগোপনে ছিলো।

ওসি আরও বলেন, ওয়ারেন্টভুক্ত আসামি জিয়াউর রহমান বাড়িতে অবস্থান করছে মর্মে খবর পেয়ে থানার উপ-পরিদর্শক মং থোয়াই হ্লা চাকের নেতৃত্বে অভিযানে যায় বাঁশখালী থানা পুলিশের একটি টিম। এ সময় আসামি পুলিশের উপর হামলা চালায়। ঘটনাস্থলে পুলিশসহ ৫ জন আহত হন। পরে একটি দেশীয় তৈরি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড গুলিসহ তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে পুলিশের উপর হামলা ও অস্ত্র আইনে দুটি মামলা রুজু করা হয়েছে।

নয়াশতাব্দী/ডিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ