ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

শ্রীপুরে ৪ হাজার পঁচা ডিম জব্দ, জরিমানা

প্রকাশনার সময়: ২৩ জানুয়ারি ২০২৪, ১৭:৩৮

গাজীপুরের শ্রীপুরে বেকারিতে সরবরাহকালে ৪ হাজার পঁচা ডিম জব্দ করেছেন স্থানীয়রা। এ ঘটনায় ওই বেকারির মালিককে এক লাখ ও সরবরাহকারীকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২২ জানুয়ারি) রাত ১০টায় শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামে রঙ্গীলা বাজার এলাকার নিউ হৃদয় ফুড প্রোডাক্টস বেকারিতে সরবরাহকালে এসব পঁচা ডিম জব্দ করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত নিউ হৃদয় ফুড প্রোডাক্টস বেকারিতে বিভিন্ন ধরনের কেক, পাউরুটি ও বিস্কুট উৎপাদন করে আসছিল।

সোমবার রাতে একটি পিকআপে করে ৪ হাজার হ্যাচারির পঁচা ডিম জব্দ করে স্থানীয়রা। পরে বিষয়টি তাৎক্ষণিকভাবে মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকনকে জানানো হয়। পরে চেয়ারম্যান ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে স্থানীয় প্রশাসনকে জানান।

পরে মঙ্গলবার সকালে শ্রীপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন বেকারিতে যান। তবে তিনি মালিক হানিফ রহমানকে পাননি।

মোবাইলে বেকারির মালিক হানিফ রহমান বলেন, আপনার সঙ্গে তো মিথ্যা কথা বলে লাভ নেই। আমি একটা চক্রান্তের শিকার। আমি এই কাজ কোনো দিন করিনি, কালকে শুধু ডিমগুলো রাখছি। আমি ডিমগুলো রাখার ২০ মিনিটের মধ্যে অত্যাচার শুরু হয়ে গেছে।

ডিমগুলো পঁচা কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পঁচা ডিম বলতে এগুলো হ্যাচারির ডিম। কুসুমগুলো শুধু গলানো আরকি।

ডিমগুলো টাঙ্গাইলে এক ব্যবসায়ী সরবরাহ করতো জানিয়ে তিনি বলেন, 'আমাকে বলা হয়েছে ডিম ভালো কুসুমগুলো শুধু গলানো হবে। আমি এক হাজার হ্যাচারির ডিম চাইলে, সে আমাকে চার হাজার ডিম পাঠায়। এটা আমার ভুল হয়েছে, ভুল হয়ে গেলে তো মানুষের মাথার সেন্স ঠিক থাকে না।

খবর পেয়ে ঘটনাস্থলে যান শ্রীপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন।

তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে কয়েক হাজার পঁচা ডিম জব্দ করে ধ্বংস করা হয়েছে। বেকারির মালিক ও ম্যানেজার কাউকে না পেয়ে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ডিম সরবরাহকারীকে কৌশলে খবর দিয়ে এনে তাকেও ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বেকারি থেকে তিন বস্তা বিস্কুট জব্দ করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

নয়া শতাব্দী/ডিএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ