ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

হাওরে প্রেসিডেন্ট রিসোর্ট পর্যটনের নতুন সম্ভার

প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৫ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৮

জেলার বিস্তৃর্ণ হাওরে অপার সম্ভাবনা নিয়ে যাত্রা শুরু করেছে প্রেসিডেন্ট রিসোর্ট। ইতিমধ্যেই জমকালোভাবে এর দ্বার উন্মোচন করা হয়েছে।

প্রায় ৩০ একর জমিতে এ রিসোর্টটি গড়ে তোলা হয়েছে। রিসোর্টটি রাষ্ট্রপতি আবদুল হামিদের এলাকায় হওয়ায় এর নামাকরণ করা হয় প্রেসিডেন্ট রিসোর্ট।এর অবস্থান জেলার মিঠামইন জিরো পয়েন্ট থেকে তিন কিলোমিটার দূরে ঘাগড়া ইউনিয়নের হোসেনপুরে।

মোট ১০টি ডুপ্লেক্স কটেজ রয়েছে এ রিসোর্টটিতে। সেখানে রয়েছে একটি সুবিশাল পুকুর। পুকুরের চারপাশ ঘিরেই গড়ে তোলা হয়েছে রিসোর্টটি। পুকুরের উত্তরপাশে রেস্টুরেন্ট আর দক্ষিণপাশে গড়ে তোলা হয়েছে কটেজগুলো। বর্ষা মৌসুমে যাতায়তের মাধ্যম ইঞ্জিন চালিত ট্রলার বা নৌকা অথবা স্প্রিটবোর্ট। শুকনো মৌসুমে মটর সাইকেল কিংবা অন্য যেকোন যানে যাওয়া যাবে এ রিসোর্টটিতে।

ইদানিং হাওরের তিন উপজেলা (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) পুরো বছর মানুষজনের যাতায়তের জন্য একটি সড়ক নির্মিত হয়েছে। এরই মধ্যে এই সড়কের পরিচিতি বেড়ে গেছে সারাদেশের ভ্রমন উৎসুক মানুষের মাঝে। দিনকে দিন বাড়ছে পর্যটকের ভিড়।

কিশোরগঞ্জ জেলা শহরের আখড়া বাজারের বাসিন্দা শাহজাহান স্বাধীন বলেন, হাওরে প্রেসিডেন্ট রিসোর্টটি নির্মিত হওয়ায় পর্যটকরা আর বিমূখ হবে না হাওর ভ্রমনে।

এ রিসোর্টটি মিঠামইন উপজেলার ঘাঘড়া ইউনিয়নের হোসেনপুরে ব্যক্তিগত উদ্যোগে এ অভিজাত রিসোর্টটি গড়ে তোলেন চিকিৎসক এবিএম শাহরিয়ার। ছবি-১টি

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ