ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

ঠাকুরগাঁওয়ে বিজিবির শীতবস্ত্র বিতরণ

প্রকাশনার সময়: ২০ জানুয়ারি ২০২৪, ২১:০৪ | আপডেট: ২০ জানুয়ারি ২০২৪, ২১:২০

সীমান্তে হত্যা, সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার, গবাদি পশু ও মাদকদ্রব্যসহ যেকোনো ধরনের চোরাচালান বন্ধ করার লক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ঠাকুরগাঁও ৫০ এর আলোচনা সভা ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন।

শনিবার (২০ জানুয়ারি) বিকেলে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার পাঁচঘরিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে জনসচেতনতামূলক এ সভা ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. তানজীর আহম্মদ উপস্থিত ছিলেন। এছাড়াও জেলার বিভিন্ন প্রিন্ট-ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরাসহ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, শিক্ষক, ইমাম ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. তানজীর আহম্মদ বলেন, সীমান্তবর্তী এলাকায় জনসাধারণের অবৈধভাবে সীমান্ত পারাপার না হওয়া, সীমান্ত শূন্য লাইন অতিক্রম করে ভারতীয় জমিতে চাষাবাদ না করা, বিশেষ করে আখ, ভুট্টা ও পাটসহ ৩ ফুট উচ্চতার বেশি ফসল চাষাবাদ না করা, গবাদি পশু চরানোর সময় সীমান্ত অতিক্রম না করা, সীমান্তবর্তী নদীতে মাছ ধরতে ও সীমান্তে ঘাস কাটতে গিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ না করা এবং মাদকদ্রব্যসহ যেকোনো চোরাচালানের সাথে জড়িত না হওয়ার জন্য এবং সীমান্ত হত্যা রোধকল্পে এ ধরনের কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য সকলকে অনুরোধ করেন।

সভায় উপস্থিত অন্যান্য অতিথিরা সীমান্ত এলাকার শান্তি ও সমৃদ্ধি বজায় রাখতে উল্লিখিত কার্যকলাপ হতে নিজেদের বিরত রাখার ব্যাপারে বক্তব্য প্রদান করেন।

বক্তব্য শেষে ওই এলাকার প্রায় ৩শ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়ন বিজিবি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ