ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

ময়মনসিংহ-৩ আসনের স্থগিত ভোট শনিবার

প্রকাশনার সময়: ১২ জানুয়ারি ২০২৪, ২২:৫৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ময়মনসিংহ-৩ আসনের স্থগিত ভোট শনিবার (১৩ জানুয়ারি)। ইতিমধ্যে ভোট গ্রহণের সব ধরনের প্রস্তুতি নিয়েছে।

এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গত সোমবার (৮ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এক প্রেস ব্রিফিংয়ে সিইসি কাজী হাবিবুল আউয়াল এ তথ্য জানান।

জানা যায়, ভোটগ্রহণ শেষ হওয়ার শেষ মুহূর্তে বিকাল সোয়া ৪টার দিকে উপজেলার সহনাটি ইউনিয়নের ৪০ নম্বর ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রটি দখল, ভাংচুর ও ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটে। ফলে এক কেন্দ্রের অনিয়মে বন্ধ হয়ে যায় ময়মনসিংহ-৩ পুরো আসনের ফল ঘোষণা।

স্থগিত হওয়া কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৩২ জন। এই আসনে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ভোটের ব্যবধান ৯৮৫ ভোট। এ আসনে নিলুফার আনজুম পপি নৌকা প্রতীকে ৫৩ হাজার ১৯৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট।

ভোট পুনর্গণনা, অবৈধ ফলাফল বাতিল ও ভোট পুনঃগ্রহণের দাবিতে ৮ জানুয়ারি সিইসিকে চিঠি দেন স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা। তার অভিযোগ- ১৭, ২১, ২৩, ৩২, ৩৬, ৩৯ ও ৪০ নম্বর কেন্দ্রসহ ২০ থেকে ২৫টি কেন্দ্রে অনিয়ম হয়েছে। অভিযোগের সঙ্গে তিনি ভিডিও ফুটেজ, ছবি ও জব্দকৃত ব্যালট পেপার জমা দিয়েছেন বলে উল্লেখ করেছেন। আসনটিতে স্বতন্ত্র প্রার্থী শরীফ হাসান অনু ৯ হাজার ২২৬ এবং নাজনীন আলম ২ হাজার ২৫০ ভোট পেয়েছেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ