ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬
ময়মনসিংহ-৩ আসন

ব্যালট বাক্স ছিনতাই: মামলায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫৪

প্রকাশনার সময়: ০৯ জানুয়ারি ২০২৪, ১৯:১০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট চলাকালে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের ভালুকাপুর উচ্চবিদ্যালয় কেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট পেপার ও ৮টি বাক্স ছিনতাই এবং পুলিশকে মারধরের ঘটনায় মামলা হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে গৌরীপুর থানার ওসি সুমন চন্দ্র রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার (৮ জানুয়ারি) ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার নরোত্তম চন্দ্র রায় বাদী হয়ে মামলা করেছেন। মামলায় সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিনসহ চার জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫০ জনকে আসামি করা হয়েছে।

সেই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৩৭। অন্যদিকে ভোট গণণায় ৯২ কেন্দ্রে মোট ৯৮৫ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী নিলুফার আনজুম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট। দুই প্রার্থীর মধ্যে প্রাপ্ত ভোটের ব্যবধান ৯৮৫টি। ফলে এ কেন্দ্রে আবারও ১৩ জানুয়ারি নির্বাচন হবে।

মামলার এজাহার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নির্বাচন চলাকালীন উপজেলার সহনাটি ইউনিয়নের ভালুকাপুর উচ্চবিদ্যালয় কেন্দ্রে সহনাটি ইউপি চেয়ারম্যান সালাহ উদ্দিন রুবেলের নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালায়। ওই সময় তারা নৌকার পক্ষে মিছিল নিয়ে কেন্দ্রের ভেতরে প্রবেশের চেষ্টা করলে প্রিজাইডিং অফিসারের নির্দেশে দায়িত্বরত আনসার সদস্য পিসি আজিজুল ইসলাম শটগান দিয়ে দুই রাউন্ড রাবার কার্তুজ ফায়ার করেন।

তারপরও চেয়ারম্যান ও তার দল অস্ত্রের ভয় দেখিয়ে ভেতরে প্রবেশ করে ব্যবহৃত ও অবব্যহৃত ব্যালট পেপার, সিল ছাড়াও ৮টি ব্যালট বাক্স ও আনসারদের লাঠি নিয়ে যান। ওই সময় কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাধা দিলে তাদের মারধর ছাড়াও ভয়ভীতি দেখান হামলাকারীরা।

এ সময় দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) আমিনুর ইসলামকে বাঁশ দিয়ে পিটিয়ে জখম করে অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালানো হয়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। এরপর ৪টা ১৬ মিনিটে ওই ভোটকেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন প্রিসাইডিং অফিসার নরোত্তম।

ওসি সুমন চন্দ্র রায় বলেন, অভিযুক্ত আসামিদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ