মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

ময়মনসিংহে আরও ২ প্রার্থীর ভোট বর্জন

প্রকাশনার সময়: ০৭ জানুয়ারি ২০২৪, ১৮:৫৪

ময়মনসিংহ-২ আসনে জাতীয় পার্টির প্রার্থী এনায়েত হোসেন মন্ডল এবং ময়মনসিংহ-৭ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী ডক্টর আব্দুল মালেক ফরাজি ভোট বর্জন করেছেন।

রোববার (৭ জানুয়ারি) দুপুর ২টার দিকে এনায়েত হোসেন মন্ডল এই ভোট বর্জনের ঘোষণা দেন। এর আগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন ডক্টর আব্দুল মালেক ফরাজি।

লাঙ্গল প্রতীকের প্রার্থী মো. এনায়েত হোসেন বলেন, সব কেন্দ্র থেকে আমার লাঙ্গল প্রতীকের এজেন্টদের বের করে দিয়েছে নৌকার লোকজন। বিষয়টি বার বার প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষ্টদের জানানো হলেও তারা কোনো পদক্ষেপ নেইনি। এই অবস্থায় নির্বাচনের পরিবেশ না থাকায় আমি ভোট বর্জন করেছি।

অপরদিকে, ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের তৃণমূল বিএনপির প্রার্থী ডক্টর আব্দুল মালেক ফরাজি ভোট বর্জনের ঘোষনা দিয়ে বলেন, নির্বাচনের সুষ্ঠ পরিবেশ নেই। প্রকাশ্যে কালো টাকার ছড়াছড়ি চলছে। সংসদ সদস্য নৌকার প্রার্থী রুহুল আমিন মাদানী ও আনিসুর রহমান এই নির্বাচনে হাজার কোটি টাকার মিশন নিয়ে মাঠে নেমেছেন। ইতিমধ্যে মাদানী ও আনিসুর রহমান কোটি কোটি টাকা খরচ করেছে। যা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের শামিল। সরকারি বিধি মোতাবেক ২৫ লাখ টাকার অধিক খরচ করা যাবে না। সে ক্ষেত্রে এত বিশাল অঙ্কের টাকা খরচ করে আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিদিন কেন্দ্র খরচ বাবদ তারা প্রায় ৪০ লাখ থেকে ৫০ লাখ টাকা করে। যা অনৈতিক। কিন্তু এনিয়ে আইনি কোনো পদক্ষেপ নেই। তাই আমি ভোট বর্জন করে এই নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।

এদিকে এদিন বেলা ১১টার দিকে কেন্দ্র দখল ও এজেন্টদের বের করে দিয়ে নৌকায় সিল মারার অভিযোগে ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট কায়সার আহাম্মদ এবং ড. আবুল হোসেন দীপু ভোট বর্জন করেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ