ঢাকা, রোববার, ২৮ জুলাই ২০২৪, ১৩ শ্রাবণ ১৪৩১, ২১ মহররম ১৪৪৬

মোহনগঞ্জে স্ত্রীসহ ভোট দিলেন প্রধান বিচারপতি

প্রকাশনার সময়: ০৭ জানুয়ারি ২০২৪, ১৪:৫৭

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ও তার স্ত্রী নাফিসা বানু। আজ রোববার (৭ জানুয়ারি) দুপুর দেড়টায় নেত্রকোনায় অবস্থিত মোহনগঞ্জ মহিলা কলেজ কেন্দ্রে ভোট প্রদান করেন তারা। ভোট প্রদান শেষে প্রধান বিচারপতি বলেন, ভোটের পরিবেশ ভালো। ভোটাধিকার প্রয়োগ প্রতিটি নাগরিকের দায়িত্ব। আশা করছি সবাই তার সেী দায়িত্ব পালন করবেন। এর আগে সকাল ৮টায় দেশজুড়ে ৪২ হাজার ১০৩টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে।

চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। ভোটের নিরাপত্তা রক্ষায় মাঠ পর্যায়ে পুলিশ, র‍্যাব, আনসার-ভিডিপি, সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ৮ লাখ সদস্য মোতায়েন করা হয়েছে। ঢাকায় শুক্রবার মধ্যরাত থেকে মোটরসাইকেল এবং শনিবার মধ্যরাত থেকে আরও কিছু যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

এদিকে নির্বাচনে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চার ঘণ্টায় মোট ১৮ দশমিক ৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

তিনি বলেন, সকাল ৮টা দুপুর বেলা ১২টা পর্যন্ত ঢাকা বিভাগে ১৭ শতাংশ, চট্টগ্রামে ২০ শতাংশ, সিলেটে ১৮ শতাংশ, বরিশালে ২২ শতাংশ, খুলনায় ২১ শতাংশ, রাজশাহীতে ১৭ শতাংশ, ময়মনসিংহে ২০ শতাংশ ভোট পড়েছে। সেই হিসেবে গড়ে আটটি বিভাগে ১৮ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে। জাহাংগীর আলম বলেন, এ পর্যন্ত প্রাপ্ত তথ্য মতে তিনটি ভোট কেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে। যার মধ্যে একটি নরসিংদী আর বাকি দুটি নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলায়।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ