ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

পাথরঘাটায় শীত উপেক্ষা করে কেন্দ্রে ভোটাররা

প্রকাশনার সময়: ০৭ জানুয়ারি ২০২৪, ১০:৩৪ | আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪, ১০:৪২

সারা দেশে শুরু হয়ে গেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট উৎসব। কেন্দ্রের গেট খোলার আগেই ভোটাধিকার প্রয়োগে হাজির হয়েছেন বরগুনার ভোটাররা। লাইনে দাঁড়িয়ে অপেক্ষায় আছেন নিজের ভোটাধিকার প্রয়োগের জন্য।

রোববার (৭ জানুয়ারি) সকাল থেকেই হাড়কাঁপানো শীত আর ঘন কুয়াশা উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সকাল ৮টার দিকে উপজেলার নাচনাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে কেন্দ্র ও রায়হান আলিম মাদরাসা কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোট শুরুর নির্দিষ্ট সময়ের আগ থেকেই ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করেছেন। সকাল ৮টায় ভোট শুরু হওয়ার পর থেকে সারিবন্ধ হতে থাকেন তারা।

নাচনাপাড়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের এক ভোটার জানালেন, বেলা বাড়লে ভিড় হতে পারে, নির্বিঘ্নে ভোট দিতে তিনি সকাল সকাল কেন্দ্রে এসেছেন।

এদিকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন। পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে শনিবার (৬ জানুয়ারি) ভোটগ্রহণের সামগ্রী কেন্দ্রে নেওয়া হলেও বিতর্ক এড়াতে নিরাপত্তার স্বার্থে ব্যালট পেপার কেন্দ্রে নেওয়া হয়েছে সকালে ভোট শুরুর আগে।

উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তা মো. রোকনুজ্জামান খান জানান, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট হবে। পাথরঘাটা উপজেলায় মোট ৫৩টি সেন্টারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে মোট ভোটার রয়েছে ১ লাখ ৪১ হাজার ২৪৯ জন। এছাড়াও সার্বিক নিরাপত্তার জন্য এক হাজারের অধিক নৌবাহিনী, পুলিশ, বিজিবি ও আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়াও র‍্যাবের কয়েকটি টহল টিম আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ