ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সম্পত্তির লোভে ৯৫ বছর বয়সী মাকে গৃহবন্দি!

উদ্ধারে ব্যর্থ চেয়ারম্যান
প্রকাশনার সময়: ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৫

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার কাজিরহাট থানার অন্ধারমানিক ইউনিয়নে খাদিজা বেগম (৯৫) নামে এক বৃদ্ধাকে ১৫ দিন ধরে গৃহবন্দি করে রেখেছেন তারই ছেলে মকবুল আহমেদ খান। গৃহবন্দি বৃদ্ধা আন্ধারমানিক ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের মৃত ইয়াসিন খানের স্ত্রী। ঘটনাটি জানতে পেরে বুধবার স্থানীয় ইউপি চেয়ারম্যান উদ্ধারে গেলে ব্যর্থ হয়ে ফিরতে হয় তাকে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৯ আগস্ট থেকে মায়ের সম্পত্তি লিখে নেয়ার জন্য ঘরের মধ্যে আটক রাখেন ছেলে মকবুল। মাকে বাইরে যাওয়া, অন্য সন্তানদের সঙ্গে দেখা করতেও দিচ্ছেন না তিনি।

এ ঘটনায় বৃদ্ধা মাকে উদ্ধারের দাবি জানিয়ে অপর দুই ছেলে সেলিম খান ও আলী আহমেদ খান এবং মেয়ে ছকিনা বেগম কাজিরহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এদিকে বৃদ্ধাকে গৃহবন্দি করে রাখার খবর পেয়ে ছেলে মকবুলের বাড়িতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ছুটে যান আন্ধারমানিক ইউনিয়নের চেয়ারম্যান কাজী সহিদুল ইসলাম। প্রায় দুইঘণ্টা বাড়ির দরজায় দাঁড়িয়ে থাকলেও মকবুল ও তার পরিবারের সদস্যরা দরজা খোলেননি।

বৃদ্ধা খাদিজার ছোট ছেলে সেলিম খান বলেন, গত ২২ আগস্ট তার মাকে চিকিৎসার কথা বলে ভাই মকবুল খান বরিশাল নিয়ে যান এবং ২৯ আগস্ট বাড়িতে নিয়ে আসেন। পরোক্ষভাবে জানতে পারি মায়ের ২ একর ১৬ শতক জমি মকবুল খান সাব রেজিস্ট্রি অফিসের মাধ্যমে দলিল করে নিয়েছেন। এ ঘটনার সত্যতা জানার জন্য মায়ের সাথে আমরা যোগাযোগ করতে চাইলে তিনি তাকে গৃহবন্দি করে রাখেন। এমনকি আমাদের সাথে দেখা পর্যন্ত করতে দিচ্ছে না।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ