ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

লালমোহনে সুদের টাকা না পেয়ে বৃদ্ধকে পিটিয়ে হত্যা 

প্রকাশনার সময়: ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৬:১৩

ভোলার লালমোহনে শাহাজান মিয়া (৬৫) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় সুদি কারবারিদের বিরুদ্ধে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে উপজেলা বদরপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড রায়রাবাদ গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শাহাজান মিয়া ওই গ্রামের ছফর আলী সরদার বাড়ির মৃত মফিজ সরদারের ছেলে। স্বামীকে পিটিয়ে হত্যার অভিযোগে বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন নিহতের স্ত্রী ভানু বিবি।

লালমোহন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাকসুদুর রহমান মুরাদ বলেন, ‘এ সংক্রান্তে মামলা রুজু করা হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ভোলায় মর্গে প্রেরণ করা হয়েছে। মামলায় অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

মামলার বিবরণ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, একই বাড়ির মৃত ইমান আলী সরদারের ছেলে মো. জাহাঙ্গীর সরদারের ছোট ভাই মো. আলমগীর প্রবাসে থাকেন। গত কয়েক মাস পূর্বে ওই প্রবাসীর কাছ থেকে সুদে টাকা নেন নিহত শাহাজান মিয়ার ভাই আবুল কালাম। সুদের টাকা পরিশোধে একমাস সময় চান ঢাকায় কর্মরত আবুল কালাম।

এদিকে সুদের টাকা ফেরত না পেয়ে বড়ভাই জাহাঙ্গীরের কাছে বিচার দেয় প্রবাসী আলমগীর। তাই আবুল কালামের কাছ থেকে পাওনা টাকার বদলে তার ভাই শাহাজানের বসতঘরের পেছনে থাকা জমি দখলের পায়তারা চালায় জাহাঙ্গীর।

তারই ধারাবাহিকতায় বুধবার সকালে ওই জমিতে মাটি কাটতে থাকে জাহাঙ্গীর ও তার লোকজন। এ নিয়ে বাঁধা দিতে গেলে বৃদ্ধ শাহাজান মিয়াকে মারধর করে তারা। একপর্যায়ে হামলাকারীরা বৃদ্ধ শাহাজান মিয়াকে উপরে তুলে নিচে মাটিতে আচড়ে ফেলে। এতে ঘটনাস্থলেই জ্ঞান হারান তিনি।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ