ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

স্বতন্ত্র প্রার্থীর মিছিলে হামলা, নৌকার ৮ সমর্থক জেলহাজতে

প্রকাশনার সময়: ০৪ জানুয়ারি ২০২৪, ১৭:০৯ | আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪, ১৭:২৩

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের প্রার্থী মুজিবুর রহমান সিআইপির মিছিলে হামলার ঘটনায় এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর নৌকা প্রতীকের ৮ সমর্থককে জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হামিদের বাঁশখালী আদালত জামিন না মঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠান।

আসামিরা হচ্ছেন, বাঁশখালী পৌরসভার উত্তর জলদী গ্রামের কামাল উদ্দিনের ছেলে মো. রেজবা (২৮), কায়কোবাদের ছেলে কায়জাসেদ প্রকাশ প্রমি (২৪), মৃত নুরুল হকের ছেলে মো. রাশেদ (২৬), ছাবের আহমদের ছেলে রাশেদ (২২), হাবিবের ছেলে মো. জমির (২৬), আবু তাহেরের ছেলে মুবিন (৩০), মৃত জুনু মিয়ার ছেলে আরিফুল ইসলাম (৩৭), ফরিদ উদ্দিনের ছেলে আশেক (২৫)।

বাঁশখালী আদালতের সাব-ইন্সপেক্টর মো. মাকসুদ জানান, ‘আসামিরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হামিদের আদালতে হাজির হয়ে জামিন আবেদনের প্রার্থনা করলে, আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান। এরপর তাদের চট্টগ্রাম কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।

মামলার বাদী বেলাল উদ্দিন বলেন, গত ১৯ ডিসেম্বর সন্ধ্যায় ঈগলের বিশাল মিছিল নিয়ে উপজেলা সদরের প্রধান সড়কে লক্ষ্মী স্কয়ারের সামনে যাওয়ার সময় ৪০/৫০ জন নৌকার সমর্থক কিরিচ, লাঠিসোঁটা নিয়ে ঈগলের মিছিলের ওপর হামলা করে। ওই হামলায় মারাত্মকভাবে জখম হয় ঈগল মার্কার সমর্থক মো. আনসার ও অরুণ্য দাশ রাজু। ওই সময় সন্ত্রাসীরা বাঁশখালীর হিন্দু সম্প্রদায়ের উপজেলা পূজা উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা ও উপজেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক শ্যামল দাশের ওপর হামলা করে ডেঁডা ডেঁডা বলে ধর্মীয় উসকানি দিয়ে হিন্দু সম্প্রদায়ের ওপর আঘাত করে। প্রায় আধা ঘণ্টা ধরে চলা এই হামলা পুলিশ এসে নিয়ন্ত্রণে আনে। এরপর গত ২২ ডিসেম্বর থানায় ১১ জনকে আসামি করে মামলা করা হয়।

জানা যায়, গত ১৯ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমানের সমর্থকদের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে বাঁশখালী থানায় মোস্তাফিজুর রহমানের ১১ সমর্থকের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০ থেকে ৫০ জনকে আসামি করে মামলা করেন মুজিবুর রহমানের সমর্থক বেলাল উদ্দিন। এর আগে বুধবার (২০ ডিসেম্বর) রাতে নয়জনের নাম উল্লেখসহ ২০ থেকে ৩০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন নৌকার প্রার্থীর সমর্থক হারুনুর রশিদ।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ