ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

মাশরাফীর আসন থেকে সরে দাঁড়ালেন লিটু

প্রকাশনার সময়: ০৩ জানুয়ারি ২০২৪, ১৫:১৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে (লোহাগড়া উপজেলা ও নড়াইল সদরের একাংশ) আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাশরাফী বিন মোর্ত্তজাকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুল আমির লিটু।

বুধবার (০৩ জানুয়ারি) বেলা ১১টায় নড়াইল শহরের নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ট্রাক প্রতীকের এ প্রার্থী।

এ সময় তিনি মাশরাফীকে সমর্থন জানিয়ে তার অনুগত ও সমর্থক লোকজনদের নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য অনুরোধ জানান।

লোহাগড়া উপজেলা আাওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ার‌্যমান সৈয়দ ফয়জুল আমির লিটু সাংবাদিকদের বলেন, আমি দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করার পর সমর্থকদের স্বাক্ষর গড়মিল ও মামলার তথ্য গোপন করার অভিযোগ এনে নির্বাচন কমিশন আমার প্রার্থিতা বাতিল করে দেয়। পরবর্তীতে চেম্বার আদালতের আদেশে প্রার্থিতা ফিরে পাই। আদালতের আদেশে প্রার্থিতা ফিরে পাওয়ার পর নির্বাচনে প্রচার-প্রচারণার জন্য সময়ের স্বল্পতা, লিভার ও মেরুদণ্ডের সমস্যাজনিত কারণে অসুস্থ্য থাকায় ডাক্তারের পরামর্শে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, আমি অসুস্থ্য থাকায় আমার স্ত্রী, শতবর্ষী বৃদ্ধ মা এবং পরিবারের সদস্যরা নির্বাচনের ব্যাপারে অসম্মতি প্রদান করেন। কোন ধরনের চাপ কিংবা হুমকি ধামকি নয়, সম্পূর্ণ স্ব-ইচ্ছায় নির্বাচন থেকে সরে গেলাম। তবে আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেও নৌকা প্রতীকের প্রার্থী মাশরাফীর প্রতি পূর্ণ সমর্থন রইল। আমার শুভানুধ্যায়ী, অনুগত ও সমর্থকদের প্রতি আহ্বান থাকলো তারা যেন নৌকা মার্কায় ভোট দেন। তাদেরকে মাশরাফীর হাতে তুলে দিলাম। মাশরাফী যেন তাদেরকে কাছে টেনে নেন।অসুস্থ্যজনিত কারণে রাজনীতি থেকে অবসর গ্রহণেরও ঘোষণা দেন লিটু।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ