ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

লামনিরহাটে নৌকা প্রতীকে আগুন: পাল্টাপল্টি অভিযোগ

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২৩, ২২:২২

লালমনিরহাট-১ আসনের হাতীবান্ধা উপজেলায় নির্বাচনী প্রচারণার নৌকা প্রতীক কে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে।

শনিবার (৩০ ডিসেম্বর) ভোরে উপজেলার গড্ডিমারী ইউনিয়নের হাটখোলা এলাকায় নৌকায় আগুন দেয় অজ্ঞাত দুর্বৃত্তরা। পুলিশ ও স্থানীয়রা জানান, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট-১ (হাতীবান্ধা পাটগ্রাম) আসনে নৌকা প্রতীকে নির্বাচন করছেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন। এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকে নির্বাচনে প্রচারণা করছেন সোনালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য আতাউর রহমান প্রধানসহ কয়েকজন প্রার্থী। দিন যতই ঘনিয়ে আসছে প্রচার প্রচারণায় বেশ উত্তেজনা বিরাজ করছে। বিশেষ করে গড্ডিমারী ইউনিয়নের চেয়ারম্যান নৌকার প্রার্থীর পিএস আবু বক্কর সিদ্দিক শ্যামল উসকানি ও হুমকি ধামকি দেয়ার বক্তব্যে একাধিকবার আদালতের তলব পেয়েছে। নৌকার বাইরে কাউকে তার ইউনিয়নে নির্বাচনী প্রচারে ঢুকতে দেবেন না বলে হুশিয়ারি দেয়া বক্তব্য ভাইরাল হয় নেট দুনিয়ায়।

এ কারণে উত্তেজনা এবং আতঙ্ক বেড়েছে এ আসনের নির্বাচনে। এ আসনের হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের হাটখোলা বাজারে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানের ঈগল প্রতীকের একটি নির্বাচনী অফিস রয়েছে। যা ইতিপূর্বে ভাঙচুর ও প্রার্থীর ওপর হামলা হয়। সেই ঘটনায় আদালতের তলব পেয়ে ছিল ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল। স্বতন্ত্র প্রার্থীর সেই অফিসের সামনে কাঠ ও কাপড় দিয়ে নৌকা প্রতীকী তৈরি করে সাঁটানো হয়। সেই প্রতীককে নৌকায় কে বা কারা রাতের আঁধারে আগুনে পুড়িয়ে দেয়। শনিবার সকালে এ দৃশ্য দেখে একে অপরের ওপর দোষারোপ করছেন।

গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নৌকার প্রার্থী মোতাহার হোসেনের ব্যক্তিগত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক শ্যামলের দাবি নৌকার জনপ্রিয়তায় স্বতন্ত্র প্রার্থীর লোকজন ভীত হয়ে নৌকা প্রতীকে আগুন দিয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধানের অভিযোগ, আওয়ামী লীগের লোকজন যখন আমাদের অফিসের গেটে নৌকা তুলে, তখন আমরা অভিযোগ করেছি। তারা নিজেরা নিজেদের প্রতীকে আগুন ধরিয়ে দিয়ে আমাদের হয়রানি করার চেষ্টা মাত্র। তারা নিজেই আগুন দিয়েছে তাদের প্রতীকে।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, ঘটনাটি শুনেছি। এ ঘটনায় মাঠ পর্যায়ে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা । এখনো কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ