ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নৌকার পক্ষে ভোট চাইলেন বিএনপি নেতা

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২৩, ১৯:০৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে নির্বাচনি সভায় নৌকা মার্কার প্রার্থীর পক্ষে ভোট চেয়েছেন বামুনিয়া ইউপি চেয়ারম্যান ও ডোমার উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. মোমিনুর রহমান।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তাকে দল থেকে বহিস্কারের দাবি জানান বিএনপি নেতাকর্মীরা।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকালে বামুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ডাকে স্থানীয় মাঠে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকারের নির্বাচনি সভায় তিনি মঞ্চে আওয়ামী প্রার্থীর সঙ্গে বসে নৌকার পক্ষে ভোট চান। সেইসঙ্গে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনে কাজ করারও ঘোষণা দেন।

বামুনিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আনিছুর রহমান বলেন, নৌকার নির্বাচনি সভায় লোক সমাগম খুব একটা হয়নি। বিএনপি নেতা কি কারণে নৌকার পক্ষে কাজ করবেন তাকে প্রশ্ন করলেই তিনি ভালো বলতে পারবেন।

বামুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রভাষক সাইদুল ইসলামের সভাপতিত্বে ও সম্পাদক দিলীপ অধিকারীর সঞ্চালনায় এ সময় সাবেক চেয়ারম্যান মনোরঞ্জন রায়, বামুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও বিএনপি নেতা মোমিনুর রহমান ও উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ উপস্থিত থেকে বক্তব্য রাখেন। সেই নির্বাচনি সভায় মোমিনুর রহমান বক্তব্য রাখার পাশাপাশি জনগণের কাছে নৌকার পক্ষে ভোট চান এবং আওয়ামী লীগের দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার আশ্বাস দেন।

তিনি নৌকার নির্বাচনি সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন এই সংবাদটি ছড়িয়ে পড়লে তাকে বিএনপি থেকে বহিষ্কারের দাবি জানান উপজেলা বিএনপি ও বামুনিয়া ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা।

স্থানীয় বিএনপির নেতাকর্মীরা বলেন, এর আগে তিনি নৌকার মনোনয়ন পেতে এমপি সাহেবকে আর্থিকভাবে সহযোগিতা করেও সমালোচিত হয়েছিলেন।

উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুদ বিন আমিন সুমন বলেন, যিনি দলের সঙ্গে বেইমানি করে নৌকার ভোট চাচ্ছেন তাকে দলের সকল পদবী থেকে বহিষ্কারের দাবি জানাই। জেলা বিএনপির সভাপতি মো. আলমগীর সরকার বলেন, দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে তাকে আগেই দল থেকে বহিষ্কার করা হয়েছে। মোমিনুর রহমান বর্তমানে বিএনপির কেউ না।

এ ব্যাপারে বামুনিয়া ইউপি চেয়ারম্যান মোমিনুর রহমানের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেএ ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ