ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

দুইবার বিসিএস পরীক্ষায় ব্যর্থ, ৭ বছর পর সফল রুবেল

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২৩, ১৫:২৯

বগুড়ার আদমদীঘি থেকে প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবেল শেখ। সুপারিশপ্রাপ্তদের মধ্যে ২৭৬তম স্থান অধিকার করেছেন রুবেল।

বগুড়ার উপজেলার নশরতপুর ইউনিয়নের সাঁকোয়া গ্রামের আনছার আলী শেখের ছেলে রুবেল।

গত ২৬ ডিসেম্বর ৪৩তম বিসিএসের ক্যাডার ও নন-ক্যাডারে সুপারিশপ্রাপ্তদের ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ক্যাডার ও নন-ক্যাডার মিলিয়ে মোট দুই হাজার আটশত পাঁচজনকে (২৮০৫) নিয়োগের সুপারিশ করা হয়েছে। যেখানে ২৭৬তম স্থান অধিকার করেছেন রুবেল শেখ।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর যন্ত্রকৌশল বিভাগ থেকে ২০১৬ সালে স্নাতক সম্পন্ন করেন। তিনি রুয়েটের যন্ত্রকৌশল বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী। এর আগে তিনি ২০০৯ সালে আদমদীঘি আইপিজে পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিকে জিপিএ-৪.৮৮ পেয়ে এবং ২০১১ সালে সান্তাহার সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে জিপিএ-৫.০০ পেয়ে উত্তীর্ণ হোন।

এর আগে তিনি ৪১তম বিসিএসে টেকনিক্যাল (নন-ক্যাডার) ইনস্ট্রাক্টর হিসেবে সুপারিশপ্রাপ্ত হোন। ৪৩তম বিসিএস ছিল রুবেল শেখ এর ৪র্থ বিসিএস। প্রথম দুটি বিসিএস পরীক্ষায় ব্যর্থতার পর থেমে না গিয়ে নতুন উদ্যোমে শুরু করেন পড়াশুনা। ২০১৬ সালের নভেম্বর মাসে স্নাতক সমাপ্ত হবার পর দুই মাস একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন তিনি। চাকরি অবস্থায় অনুভব করেন দেশের জন্য ও দেশের মানুষের জন্য সরাসরি কাজ করার সুযোগ রয়েছে বিসিএস প্রশাসন ক্যাডার থেকে। এরপরই তিনি চাকরি থেকে ইস্তফা দিয়ে শুরু করেন বিসিএসের জন্য প্রস্তুতি।

দীর্ঘ ৭ বছর দিন-রাত অক্লান্ত পরিশ্রমের পর তিনি এই সফলতার দেখা পেয়েছেন। ৪৩তম বিসিএসে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

নিজের অনুভূতি জানিয়ে রুবেল শেখ বলেন, দীর্ঘ প্রায় ৭ বছরের প্রচেষ্টায় ৪৩তম বিসিএসে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে সুপারিশপ্রাপ্ত হয়েছি। আমার সফলতায় মাতা-পিতার অবদান সর্বোচ্চ অনুপ্রেরণামূলক। এহেন সাফল্য অর্জনে উৎসাহ ও অনুপ্রেরণা প্রদানে সকলের প্রতি চিরকৃতজ্ঞ। আমি সততা, দক্ষতা ও নিষ্ঠার সহিত প্রজাতন্ত্রের সেবা করতে সর্বাত্মক চেষ্টা করবো।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ