ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঘাড় মটকানোর হুমকিতে সমাজকল্যাণ মন্ত্রীকে শোকজ

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২৩, ১৮:১৭

সাবেক ইউপি চেয়ারম্যান গোলাম মর্তুজা হানিফের ঘাড় মটকে দিতে চাওয়ায় লালমনিরহাট-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদকে শোকজ করছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার লালমনিরহাট-২ আসনে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান লালমনিরহাট সহকারী জেলা ও দায়রা জজ মো. তাহমীদুর রহমান স্বাক্ষরিত চিঠিতে মন্ত্রীকে শোকজ করা হয়েছে।

হানিফ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও রংপুর মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য। তিনি লালমনিরহাট-২ আসনর স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হকের সমর্থক।

গত ২৩ ডিসেম্বর নৌকার এক জনসভায় সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ ঐ নেতার বক্তব্যের বিরোধিতা করে ঘাড় মটকে দিতে চেয়েছিলেন।

সেদিন ভুল্যারহাটে মিটিংয়ে গোলাম মর্তুজা হানিফ যে বাজে কথা বলেছে, তাকে সতর্ক করে দিচ্ছি। এ ধরনের বাজে কথা যদি আর কোনো দিন বলে তাহলে তার ঘাড় মটকে দেব, সমাজকল্যাণ মন্ত্রীর একটি বক্তব্য সামাজিক প্রচার হয়েছে। যার প্রেক্ষিতে হানিফ গত সোমবার (২৫ ডিসেম্বর) জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কাছে মন্ত্রীর নামে লিখিত অভিযোগ করেন। বিষয়টি আমলে নিয়ে পরদিনই অভিযোগটি নির্বাচনি অনুসন্ধান কমিটিতে পাঠানো হয়।

অভিযোগ পাওয়ার পরদিন নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সহকারী জেলা ও দায়রা জজ মো. তাহমীদুর রহমান নৌকার প্রার্থী নুরুজ্জামান আহমেদকে শোকজ করেন।

শোকজ নোটিশে উল্লেখ করা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী নুরুজ্জামান আহমেদ অভিযোগকারীকে ঘাড় মটকানোর মাধ্যমে প্রাণনাশের হুমকি দিয়েছেন। যা নির্বাচন আচরণবিধির ১১ (ক) ধারার লঙ্ঘন হয়েছে। তাই নুরুজ্জামান আহমেদের বিরুদ্ধে কেনো অনুসন্ধান করে নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না, সে কারণ ৩১ ডিসেম্বর সকাল ১১টার মধ্যে লিখিতভাবে জানানোর নির্দেশ দেন নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা হানিফ জানান, গত ২৩ ডিসেম্বর সামজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে নৌকার প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ আমার ঘাড় মটকাতে চেয়েছেন এতে আমি ও আমার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছি। যে কোনো সময় আমি বা আমার সম্পদের ওপর হামলার আশঙ্কা সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ উল্যাহ জানান, অভিযোগটি আমরা নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে পাঠিয়েছি। তারা বিধিমত ব্যবস্থা নিবেন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ